ভোর ৫:৪৩ শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

ব্রেকিং নিউজ:

আশুলিয়ায় ডায়িং মেশিনের গরম পানিতে পাঁচ পোশাক শ্রমিক দগ্ধ

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : মার্চ ৮, ২০১৯ , ৬:৪৩ অপরাহ্ণ
ক্যাটাগরি : ঢাকা
পোস্টটি শেয়ার করুন

এস,এম,মনির হোসেন জীবন ॥ আশুলিয়ার একটি পোশাক কারখানায় ডায়িং মেশিনের গরম পানিকে পাঁচ শ্রমিক দগ্ধ হয়েছেন। অগ্নিদগ্ধরা হলেন- কারখানার অপারেটর রমজান, নুরু, সাজু, ডাইং ইনচার্য মনির হোসেন ও কালাম। আহতদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের ঢাকা মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে নেওয়া হয়েছে। বাকি ২জন তুরাগের ইস্ট ওয়েস্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে রাতে আশুলিয়ার ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবদুল হামিদের নেতৃত্বে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বৃহস্পতিবার মধ্যরাতে সাভারের আশুলিয়া জামগড়া এলাকায় ওয়ান থ্রেড বিডি লিমিটেড নামক সুতা তৈরির কারখানায় এ দুর্ঘটনা ঘটে।
সাভার ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবদুল হামিদ আজ শুক্রবার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
পু

লিশ ও ওয়ান থ্রেড বিডি লিমিটেড কারখানার শ্রমিকরা আজ শুক্রবার জানান, বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে প্রতিদিনের ন্যায় সাভারের আশুলিয়ার জামগড়া এলাকায় রাতের শিফটে কাজ করছিলেন শ্রমিকরা। হঠাৎ করে এসময় ডাইং মেশিন থেকে সুতা বের করার সময় গরম পানিতে দগ্ধ হন পাঁচ শ্রমিক। পরে তাদের উদ্ধার করে তুরাগে ইস্ট ওয়েস্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তবে তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়। গরম পানিতে তাদের শরীরের যথাক্রমে ৪৮, ৩৫ ও ৩০ শতাংশ ঝলসে গেছে।
কারখানার ম্যানেজার রিয়াজুর রহমান আজ জানান, অসাবধনতার কারণে ডায়িং মেশিনের গরম পানিতে পাঁচজন দগ্ধ হয়েছেন।

আশুলিয়া থানা পুলিশ আজ শুক্রবার ডায়িং মেশিনের গরম পানিতে পাঁচ পোষাক শ্রমিক দগ্ধ হয়েছেন। তাদেরকে ঢামেক ও তুরাগের ইস্ট ওয়েস্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ২ শ্রমিকদের অবস্থা গুরুতর।

Comments

comments