ঢাকাসহ বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা

0
169

দেশের কোনো কোনো স্থানে হালকা বৃষ্টি হতে পারে। বাকি এলাকা আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ ছাড়া নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং গভীর রাত থেকে সকাল পর্যন্ত অন্যত্র হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

আজ মঙ্গলবার আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে এসব কথা বলা হয়েছে। ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ‘ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।’

এতে বলা হয়েছে, দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ ছাড়া নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং গভীর রাত থেকে সকাল পর্যন্ত দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

স্বাধীন আবহাওয়া গবেষণা গ্রুপ বাংলাদেশ আবহাওয়া পর্যবেক্ষণাগার দল (বিডব্লিউওটি) জানিয়েছে, ২৮ ডিসেম্বর থেকে দেশের কিছু অংশে মৃদু (১০ ডিগ্রি সেলসিয়াস) থেকে মাঝারি (আট ডিগ্রি সেলসিয়াস) শৈত্যপ্রবাহের সঙ্গে আবার তাপমাত্রা হ্রাস পাবে, যা জানুয়ারির প্রথম সপ্তাহ পর্যন্ত চলতে পারে।

এতে আরও বলা হয়েছে, উপকূলীয় অঞ্চলে এবং দূষিত শহরগুলোতে অন্যান্য এলাকার তুলনায় কম ঠাণ্ডা অনুভূত হতে পারে।