সকাল ৭:৫২ শুক্রবার ২২শে নভেম্বর, ২০১৯ ইং

বাংলাদেশের বিমান ছিনতাইয়ের খবরে বিশ্ব গণমাধ্যম

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : ফেব্রুয়ারি ২৪, ২০১৯ , ১০:২৬ অপরাহ্ণ
ক্যাটাগরি : আন্তর্জাতিক
পোস্টটি শেয়ার করুন

চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে বিমান ছিনতাই নাটকের অবসান হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত অস্ত্রধারী যুবক মাহাদী নিহত হয়েছেন। রোববার (২৪ ফেব্রুয়ারি) রাত পৌনে নয়টায় সেনাবাহিনীর পক্ষ থেকে ব্রিফিংয়ে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নতুন উড়োজাহাজ ময়ূরপঙ্খী ছিনতাইয়ের চেষ্টার খবর আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে গুরুত্ব-সহ প্রকাশিত হয়েছে। বিশ্বের প্রভাবশালী বেশ কয়েকটি গণমাধ্যম বাংলাদেশে উড়োজাহাজ ছিনতাই চেষ্টার ঘটনাকে ব্রেকিং নিউজ আকারে প্রকাশ করেছে।

 

বাংলাদেশ বিমানের নতুন উড়োজাহাজ ময়ূরপঙ্খী ১৪২ জন যাত্রী ও ৫ জন ক্রু নিয়ে ঢাকা থেকে দুবাইয়ে রওনা দেয় রোববার বিকেল সাড়ে চারটার দিকে। চট্টগ্রাম যাওয়ার পথে এক ছিনতাইকারী পিস্তল হাতে বিমানের ককপিটে প্রবেশের চেষ্টা করে। পাইলট ও কেবিন ক্রুরা বিকেল ৫টা ৪০ মিনিটের দিকে ফ্লাইটটি জরুরিভিত্তিতে শাহ আমানতে অবতরণ করান।

 

‘বিমান বাংলাদেশের একটি ফ্লাইট ছিনতাইয়ের চেষ্টা, যাত্রীরা নিরাপদ’ শিরোনামে এক প্রতিবেদন প্রকাশ করেছে ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জ্যেষ্ঠ এক কর্মকর্তার বরাত দিয়ে রয়টার্স বলছে, দুবাইগামী বিমান বাংলাদেশের একটি ফ্লাইট ছিনতাইয়ের চেষ্টার পর চট্টগ্রামে সেটি জরুরি অবতরণ করেছে।বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মিরাজ বলেছেন, বিমানের ১৪২ যাত্রীকে নিরাপদে বের করে আনা হয়েছে।চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিনহুয়া ‘বাংলাদেশে দুবাইগামী বিমান ছিনতাইয়ের চেষ্টা নস্যাৎ করে কেবিন ক্রুরা’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

 

 

সংযুক্ত আরব আমিরাতের জাতীয় ইংরেজি দৈনিক দ্য ন্যাশনাল ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুবাইগামী একটি ফ্লাইট ছিনতাইয়ের চেষ্টা, নিশ্চিত করেছেন এয়ারলাইন্সের কর্মকর্তারা’ শিরোনামে খবর প্রকাশ করেছে। এতে বলা হয়েছে, এক বন্দুকধারী বিমানটির ককপিটে ঢোকার চেষ্টা করেছে।‘ছিনতাইয়ের চেষ্টা, বাংলাদেশে বিমানের জরুরি অবতরণ’ শিরোনামে এক প্রতিবেদনে স্কাই নিউজ বলছে, ককপিটে বন্দুকধারীর অপ্রীতিকর ঘটনার পর বিমান বাংলাদেশের ফ্লাইট বোয়িং-৭৩৭ চট্টগ্রামে জরুরি অবতরণ করেছে।

 

এতে বলা হয়েছে, কমান্ডো অভিযান চালিয়ে বিমানের ভেতরে আটকা দুই কেবিন ক্রু উদ্ধার করা হয়েছে। তবে অভিযানে অস্ত্রধারী যুবক গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন।ব্রিটিশ দৈনিক ডেইলি স্টার শিরোনাম করেছে ‘বাংলাদেশে মাঝ আকাশে বিমান ছিনতাইয়ের চেষ্টা, সেনাবাহিনীর অভিযান।’ এতে বলা হয়েছে, ছিনতাই চেষ্টায় বাধা দেয়ার সময় অস্ত্রধারী ছিনতাইকারী বিমান বাংলাদেশের এক ক্রুকে লক্ষ্য করে গুলি ছুঁড়েছেন। তবে কেউ গুলিবিদ্ধ হয়েছেন কি-না তা নিশ্চিত নয়।

 

এছাড়াও ভারতের প্রভাবশালী সংবাদমাধ্যম এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া, হিন্দুস্তান টাইমস, ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি, কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা, যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক টাইমস, ফরাসী বার্তাসংস্থা এনডিটিভি-সহ বিশ্বের বিভিন্ন গণমাধ্যম বাংলাদেশের এই উড়োজাহাজ ছিনতাইয়ের খবর গুরুত্ব-সহ প্রকাশ করেছে।

Comments

comments