ক্যাম্পাস

রাবি শিক্ষক মাহাবুবুর রহমান রাসেল আর নেই

  • 4
    Shares

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাহাবুবুর রহমান রাসেল ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ও ইন্না ইলাহি রাজিউন)। সোমবার (৪ মে) দিবাগত রাত ৩টার দিকে ঢাকায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৬ বছর।

পারিবারিক সূত্রে জানা গেছে, মাহাবুবুর রহমান রাসেল গত ২১ সেপ্টেম্বর মস্তিষ্কে রক্তক্ষরণে গুরুতর অসুস্থ হন। এরপর তিনি দীর্ঘদিন ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কয়েক মাস আগে তাঁকে ভারতেও চিকিৎসা করানো হয়। এরপর দেশে আনা হয়।

সোমবার রাতে তিনি আবারো গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থা সংকটাপন্ন থাকায় সেখান থেকে তাকে আরেকটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল। পথেই তিনি মারা যান।

ড. মাহাবুবুর রহমানের মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও চৌধুরী মো. জাকারিয়া গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় তাঁরা বাংলাদেশের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে উচ্চ শিক্ষা ও গবেষণায় ড. রাসেলের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করে তাঁর রুহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

ড. রহমান নোয়াখালী জেলার বেগমগঞ্জে জন্মগ্রহণ করেন। তিনি ২০০৯ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রভাষক পদে যোগ দেন। তাঁর উল্লেখযোগ্যসংখ্যক প্রবন্ধ দেশ-বিদেশে প্রকাশিত হয়েছে। মৃত্যুকালে তিনি স্ত্রী এবং এক কন্যা রেখে গেছেন। বাদ জোহর বেগমগঞ্জে মরহুমের নামাজে জানাযা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।


  • 4
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button