সকাল ৮:০২ বৃহস্পতিবার ১৪ই নভেম্বর, ২০১৯ ইং

অবহেলিত জেলার মানুষের ভাগ্য উন্নয়নে কুড়িগ্রামে স্বপ্নকুঁড়ির যাত্রা শুরু

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : ফেব্রুয়ারি ৯, ২০১৯ , ৯:১১ অপরাহ্ণ
ক্যাটাগরি : রংপুর
পোস্টটি শেয়ার করুন

মো: জুয়েল রানা, কুড়িগ্রাম প্রতিনিধি : ‘স্বপ্ন দেখি স্বপ্ন দেখাই’ শ্লোগানে দেশের সবচেয়ে দারিদ্রতম জেলা কুড়িগ্রামের শিশু-কিশোরসহ সকল মানুষকে স্বপ্ন দেখিয়ে কর্মক্ষেত্রে প্রবেশে উদ্বুদ্ধ করতে স্বপ্নকুঁড়ি’র নামক সেন্টারের উদ্বোধন করা হয়েছে ।

শনিবার বিকালে কুড়িগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ স্বপ্নকুঁড়ি সেন্টারের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মো: আবুল কালাম আজাদ। কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন এর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইউনিসেফ রংপুর ও রাজশাহী বিভাগীয় প্রধান নাজিবুল্লাহ হামীম, এসডিজি’র অতিরিক্ত সচিব মোজাম্মেল হোসেন, কুড়িগ্রাম পুলিশ সুপার মেহেদুল করীম প্রমুখ।

কুড়িগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে এবং ইউনিসেফ এর সহযোগীতায় শিশু-কিশোরদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলাসহ আর্থ-সামাজিক উন্নয়ন, যুবকদের বেকারত্ব দুরীকরণ ও কর্মসংস্থান প্রবেশের ক্ষেত্রে দিকনির্দেশনা মূলক কাজ করবে এই স্বপ্নকুঁড়ি। পাশাপাশি জেলার সকল শ্রেনী পেশার মানুষকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে গড়ে তুলতেও কাজ করবে এই স্বপ্নকুঁড়ি।

কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন বলেন, স্বপ্নকুঁড়ির মাধ্যমে শিশু-কিশোরসহ এ জেলার জনগণের জীবনমান উন্নয়নে সব ধরনের পদক্ষেপ নিয়ে কাজ করবে স্বপ্নকুঁড়ি।

এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মো: আবুল কালাম আজাদ বলেন, কুড়িগ্রামের মানুষের ভাগ্যের উন্নয়ন ঘটছে এবং ঘটতেই থাকবে। স্বপ্নকুঁড়ি তার একটি উদাহরন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ গড়ার সংগ্রামে সবাইকে এগিয়ে আসার অহবান জানান।

Comments

comments