দেশজুড়ে

ঢাকাস্থ গোসাইরহাট উপজেলা ছাএকল্যান পরিষদের উদ্যোগ খাদ্য সামগ্রী বিতরন

  • 5
    Shares

শরীয়তপুর প্রতিনিধি:করোনাভাইরাস সারা বিশ্বে মহামারি আকার ধারণ করেছে। বাংলাদেশেও এর প্রভাব পড়েছে। প্রতিনিয়ত করোনায় আক্রান্ত হচ্ছে মানুষ এবং মৃত্যু হচ্ছে অনেকের। ঘরবন্দি খেটে খাওয়া মানুষগুলো কাজ না করতে পেরে কর্মহীন হয়ে পড়েছেন। গরীব, দুস্থ ও অসহায় পরিবারের নিত্যপ্রয়োজনীয় খাবার সংকট দেখা দিয়েছে।

এমতাবস্থায় শরীয়তপুরের গোসাইরহাট উপজেলায় ১২০ টি গরিব, দুস্থ ও অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করলেন ঢাকাস্থ গোসাইরহাট উপজেলা ছাত্রকল্যান পরিষদের সদস্য বৃন্দ

সোমবার (১১ মে) বেলা সাড়ে ১১টার দিকে গোসাইরহাট উপজেলার সরকারি শামসুর রহমান কলেজের অডিটোরিয়াম ভবনের নিচ তলায় এ খাদ্যসামগ্রী বিতরণ করেন তারা। খাদ্যসামগ্রীর প্যাকেটে রয়েছে ৫ কেজি চাল, ২ কেজি আলু, পিয়াজ,ডাল,চিনি,চিরা,ছোলা, সাবান ও লবন।

এ সময় গোসাইরহাট পৌরসভার বিশিষ্ট সমাজ সেবক,দানশীল ও শিক্ষানুরাগী আলহাজ্ব মতিউর রহমান মিন্টু বেপারী,ঢাকাস্থ গোসাইরহাট উপজেলা ছাত্রকল্যান পরিষদের সভাপতি শফিউল্লাহ সুমন,সিনিয়র সহ-সভাপতি ফাহাদ সিদ্দিকী, সহ সভাপতিঃইউসুফ আলী খান,সাধারণ সম্পাদক তাজুল ইসলাম রাজু,যুগ্ম সাধারণ সম্পাদক হানজালা তাহা,আবিদ হাসান সুমন,রাকিব হোসেন, সাংগঠনিক সম্পাদক ফিরোজ,ওমর ফারুক, আবির হোসেন, দপ্তর সম্পাদক আবু সালেহ,ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক ইমরান হোসেন, প্রচার ও প্রকাশনা প্রকাশনা সম্পাদক আরিফ হোসেন, ছাত্রকল্যান সম্পাদক তাহমিদ শিহাব ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শাকিল হাওলাদার,শাকিল আহমেদ(তিতুমীর কলেজ),শাকিল আহম্মেদ(বাঙলা কলেজ) আব্দুর রহমান,জহিরুল ইসলাম,আনিসুর রহমান খান,মেহেদী মুন,আরিফ হোসেন সহ অনেকের নিরলস পরিশ্রমের ফলে কাজগুলো সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে।।

সংগঠনের প্রধান সমন্বয়ক ও প্রতিষ্ঠাতা মশিউর রহমান সবুজের সার্বিক দিকনির্দেশনায় ত্রান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।তিনি বলেন”দেশের এমন ক্রান্তিলগ্নে অসহায়,দুস্থ মানুষের পাশে দাড়ানো মানুষের কর্তব্য।তার ই আলোকে আমরা সংগঠনের ব্যানারে এলাকার কিছু অসহায় মানুষের পাশে দাড়িয়েছি।যেসব সদস্যদের অক্লান্ত পরিশ্রমে ত্রান কার্যক্রম সুষ্ঠু, সুন্দরভাবে সম্পন্ন হয়েছে আমি তাদের কাছে কৃতজ্ঞ”

সংগঠনের সমন্বয়ক সম্মানিন মশিউর রহমান (সবুজ) ঢাকা থাকা সত্তেও, ঢাকা থেকে ফোনে সংগঠনের সকল সদস্যদেরকে বিভিন্ন ভাবে দিকনির্দেশনা দিয়ে আয়োজন সফল করার জন্য কাজ করেছন।

সংগঠনের সাধারন সম্পাদক তাজুল ইসলাম রাজু বলেন,আমরা আমাদের সাদ্য মতো চেস্টা করেছি এবং করবো।
সমাজের সকল বৃত্তবান লোকেরা, এভাবে এগিয়ে আসলে এবং সেখানে সমাজের পাশে থেকে কিছু অসহায় মানুষেরের পাশে দারালে সাধারণ মানুষ গুলো কিছুটা হলেও উপকৃত হবে।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক খাদ্য সহায়তা পাওয়া গোসাইরহাট উপজেলার এক বাসিন্দা জানান, করোনাভাইরাসের কারণে ঘরবন্দি। ঘরে খাবার নেই। এমন সময় ঢাকাস্থ গোসাইরহাট উপজেলা ছাএকল্যান পরিষদের সদস্যরা আমাদের খাদ্য সহায়তা দিয়ে সহযোগিতা করেছে। আল্লাহ্ তাদের ভালো রাখুক।

ঢাকাস্থ গোসাইরহাট উপজেলা ছাএ কল্যান পরিষদের সাংগঠনিক সম্পাদক মোঃ আবির হোসেন জানান,আমরা এই সংঠনের সদস্যরা মিলে, করোনার এই সংকটময় অবস্থায় সকলের পাশাপাশি নিজ জন্মভুমি গোসাইরহাটের প্রতিটি ইউনিয়ন এ অসহায় মানুষের সামান্য সহযোগিতা করতে পেরে নিজেদের ভাগ্যবান মনে করছি। গরীব, দুস্থ ও অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রাখবো। করোনাভাইরাসের কারণে দেশের সংকটময় সময় বিত্তবান মানুষদের ত্রাণসামগ্রী নিয়ে এগিয়ে আসা উচিত।


  • 5
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button