রাত ৮:১০ বুধবার ১৮ই সেপ্টেম্বর, ২০১৯ ইং

ব্রেকিং নিউজ:

যশোরের বাগআঁচড়া ইউপি চেয়ারম্যানের সাথে প্রেসক্লাবের সাংবাদিকদের মতবিনিময় | কাঠালিয়ায় মাদকদ্রব্য উদ্ধারে সহায়তা করায় গ্রাম পুলিশকে পুরুস্কৃত করলেন ওসি | পলাশবাড়ীতে ৬৫ বোতল ফেন্সিডিল সহ এক মহিলা আটক | বীরগঞ্জে সাপের কামড়ে কিশোরের মৃত্যু | মির্জাপুরে বজ্রপাতে কৃষকের মৃত্যু | বীরগঞ্জে ছিনতাইকারী ডলার চক্রের প্রতারক ওসি পরিচয়দানকারী গ্রেফতার | পরিচ্ছন্নকর্মীর জন্য গাবতলী সিটি পল্লীতে আবাসনের ব্যবস্থা গড়ে তোলা হবে: মেয়র আতিকুল | বাজারে এলো ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিযুক্ত ‘অপো এ৯ ২০২০’ | ক্যাশ রিসাইক্লিং মেশিন উদ্বোধন করলো ইসলামী ব্যাংক | প্রিমিয়ার ব্যাংক এবং বাংলাদেশ ব্যাংকের মধ্যে চুক্তি স্বাক্ষর |

নির্বাচন কারো জন্য থেমে থাকবে না: ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : ফেব্রুয়ারি ৬, ২০১৯ , ৮:১৭ অপরাহ্ণ
ক্যাটাগরি : রাজনীতি
পোস্টটি শেয়ার করুন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় নির্বাচনের মতো উপজেলা পরিষদ নির্বাচনও কারো জন্য থেমে থাকবে না।    

তিনি বলেন, ‘জাতীয় সংসদ নির্বাচনের মতো উপজেলা পরিষদ নির্বাচনের ট্রেনও কারো জন্য থেমে থাকবে না। এ নির্বাচনও নিয়ম অনুযায়ী যথাসময়েই অনুষ্ঠিত হবে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আজ রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়নপত্র বিতরণ শুরু করার পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

এ সময় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপসহ আওয়ামী লীগের অন্যান্য কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

জাতীয় নির্বাচন নিয়ে বিএনপির কালো ব্যাজ ধারণ কর্মসূচি সম্পর্কে জানতে চাইলে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, জাতীয় নির্বাচনে বিএনপির যে শোচনীয় পরাজয় হয়েছে, তাতে তাদের কালো ব্যাজ ধারণ কর্মসূচিই পালন করা উচিত।

তিনি আরো বলেন, তারা জাতীয় নির্বাচনে শোচনীয়ভাবে পরাজিত হয়ে কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েছে। এখন তারা পথহারা পথিকের মত অবস্থার মধ্যে রয়েছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাদের বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে জনগণের কাছে গ্রহণযোগ্য ও বিজয়ী হওয়ার মত প্রার্থীদের দলীয় মনোনয়ন দেয়া হবে।

তিনি বলেন, জেলা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের পাঠানো উপজেলা চেয়ারম্যানদের নামের তালিকা থেকে দলীয় মনোনয়ন দেয়া হবে। তবে দলের করা সার্ভে রিপোর্টকেও গুরুত্ব দেয়া হবে।

এবারই প্রথমবারের মত দলীয় প্রতীকে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ২০১৪ সালে এ নির্বাচন ৬ ধাপে অনুষ্ঠিত হলেও এবার ৫টি ধাপে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রথম ধাপের ৮৭টি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১০ মার্চ।

সারাদেশে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন লাভের জন্য মোট ১৫১৮ জন প্রার্থী মনোনয়ন লাভের জন্য আবেদন করেছে। জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের স্বাক্ষরিত তিনজনের তালিকা থেকে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড চুড়ান্ত প্রার্থী মনোননয়ন দেবেন।

আগামী শনিবার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থীদের মনোনয়ন চুড়ান্ত করার কথা রয়েছে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি এবং দলের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Comments

comments