ক্যাম্পাস

রাবিতে এ্যাক্রেডিটেশন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) এ্যাক্রেডিটেশন (স্বীকৃতি) বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে ‘স্টেপিং টুওয়ার্ড এ্যাক্রিডেটেশন: শেয়ারিং অব ভিউজ’ শীর্ষক এ সেমিনার অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ এ্যাক্রিডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান ও বাংলাদেশ একাডেমি অব সায়েন্সেস এর ফেলো প্রফেসর মেজবাহউদ্দিন আহমেদ। তিনি বাংলাদেশে শিক্ষাক্ষেত্রে বিশেষ করে উচ্চশিক্ষার মানোন্নয়নের ও বৈশ্বিক মানদন্ডে স্বীকৃতির গুরুত্ব ও প্রয়োজনীয়তা এবং সে লক্ষে বাস্তবায়নাধীন সরকারের পরিকল্পনা সম্পর্কে একটি প্রবন্ধ উপস্থাপন করেন। সেখানে উপস্থিত শিক্ষকদের বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান। উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া এই আয়োজনে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউটশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল আয়োজিত এই অনুষ্ঠানে সেলের পরিচালক প্রফেসর আবু বকর মো. ইসমাইল সভাপতিত্ব করেন।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.