দেশজুড়ে

মোংলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে দোকানের সামনে গোলাকার বৃত্ত

পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম'র উদ্দ্যোগে


মোঃসোহেল, মোংলা প্রতিনিধিঃ মোংলায় করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে ওষুধ ও নিত্যপণ্যের দোকানগুলোর সামনে রং দিয়ে বৃত্ত এঁকে দেওয়া হচ্ছে। মোংলা পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক এর নিজেস্ব উদ্দ্যোগে ও মরহুম আব্দুল হাই ব্লাড ফাউন্ডেশন’র সহযোগিতায় এই কার্যক্রম আজ শুরু করা হয়েছে।

আজ প্রথম দিনে মোংলা পৌর শহরের সহস্রাধিক দোকানের সামনে এই বৃত্ত আঁকা হচ্ছে এবং যত দিন পৌর শহরের সকল দোকানের সামনে রং দিয়ে বৃত্ত শেষ না হবে ততদিন চলমান থাকবে এ প্রক্রিয়া । যেখানে দাড়িয়ে ক্রেতারা নিত্যপণ্যের কেনাকাটা করবেন

মোংলা পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম বলেন , করোনার প্রাদুর্ভাব ঠেকাতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু‘র নির্দেশনা মতে সামাজিক দুরত্ব বজায় রাখতে অন্তত এক মিটার বা তিন ফুট অন্তর দোকানের সামনে বৃত্ত এঁকে দেওয়া হচ্ছে। সেখানে দাড়িয়ে মানুষ কেনাকাটা করছেন। এ বিষয়ে বিক্রেতা বা দোকানদারকেও সতর্কতামুলক নির্দেশনা দেওয়া হচ্ছে। দোকান মালিক ও ক্রেতাদের সারিবদ্ধভাবে নিরাপদ দূরত্বে রেখে পণ্য বিক্রির নির্দেশনা দেওয়া হয়েছে। ফলে দোকানের সামনে পণ্য কেনার ভিড়ও কমে গেছে।

প্রসঙ্গত, বিশ্বজুড়ে মহামারি ধারণ করা করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় সরকার গত ১৭ মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করে। এরপর সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। এ সময় মোংলা উপজেলার জনগণের মধ্যে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে প্রশাসনকে সহায়তা করার জন্য মাঠে নামানো হয়েছে নৌ বাহিনী। সাধারণ ছুটির মধ্যে মানুষকে ঘর থেকে বের না হওয়া বা অহেতুক সমাগম পরিহারের নির্দেশনা দেওয়া হয়েছে। সামাজিকভাবে বিচ্ছিন্ন হয়ে চলাচলেরও নির্দেশনা আছে। এ সময় আলহাজ্ব কামরুজ্জামান জসিম সহ মোংলার জনপ্রীয় সেচ্ছাসেবী সংগঠন আব্দুল হাই ব্লাড ফাউন্ডেশনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button