দেশজুড়ে

গাজীপুরে জেএমবির এক সদস্য আটক, উগ্রবাদী বই,কম্পিউটার ও মোবাইল জব্দ


এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর অদূরে গাজীপুর মহানগরী গাছা থানার উত্তর খাইলকুর এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) এক সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)।
এলিট ফোর্স র‌্যাব-১ এর গাজীপুরের পোড়াবাড়ি ক্যাম্পরে কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন আজ সোমবার দুপুরে গনমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আটককৃত জেএমবি’র সক্রিয় সদস্যের নাম নাজমুল হাসান নোমান (১৯)। ধৃত নাজমুল গাজীপুর মহানগরী গাছা থানার উত্তর খাইলকুর এলাকার মো. আব্দুল কাদিরের ছেলে। এ সময় তার কাছ থেকে চারটি উগ্রবাদী বই, উগ্রবাদী প্রচারনার স্ক্রিনশট ২০ পাতা, একটি কম্পিউটার, একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‌্যাবের এই কর্মকর্তা গনমাধ্যমকে বলেন, রোববার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে র‌্যাব-১,উত্তরা গাজীপুরের পোড়াবাড়ি ক্যাম্পের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে জেএমবির কিছু সদস্য গাজীপুর মহানগরী গাছা থানার উত্তর খাইলকুর এলাকায় গোপন মিটিংয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন সংবাদ পেয়ে র‌্যাবরে কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল-মামুনের নেতৃত্বে সেখানে অভিযান চালিয়ে নাজমুল হাসান নোমানকে আটক করা হয়।

তিনি আরও বলেন, আটক নাজমুল হাসান জেএমবি’র একজন সক্রিয় সদস্য। এসময় র‌্যাব সদস্যরা তার হেফাজত থেকে উগ্রবাদী বই, কম্পিউটার,মোবাইল ও অন্যান্য জিসিনপত্র উদ্বার করে। জিঞ্জাসাবাদ শেষে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button