চট্টগ্রাম থেকে কচুয়া আসা নারী করোনা আক্রান্ত হাসপাতালে ভর্তি

0
115

শেখ সাইফুল ইসলাম কবির,বাগেরহাট:বাগেরহাটের কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি চট্টগ্রাম থেকে আসা ২৫ বছর বয়সী নারী করোনা আক্রান্ত। রোববার (১০ মে) রাত ১০টায় বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে চট্টগ্রাম থেকে কচুয়া উপজেলার শ্রীরামপুর গ্রামে নিজ বাড়িতে আসায় শুক্রবার সকালে ওই নারীকে হাসপাতালে ভর্তি করান এলাকাবাসী। শুক্রবার তার নমুনা সংগ্রহ করে কোভিড-১৯ পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ওই নারী বর্তমানে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, কচুয়া হাসপাতালে ভর্তি নারী করোনা পজেটিভ। তাকে হাসপাতালে রেখেই চিকিৎসা দেওয়া হবে।

কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মনিশংকর পাইক বলেন, বৃহস্পতিবার (০৭ মে) ওই নারী চট্টগ্রাম থেকে ঢাকা হয়ে কচুয়া উপজেলার শ্রিরামপুর গ্রামে আসে। তার শরীরে করোনার লক্ষণ ছিল না। কিন্তু বাইরে থেকে আসায় তাকে হাসপাতালে নিয়ে আসেন স্থানীয়রা। তার নমুনা সংগ্রহ করে আমরা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসি আর ল্যাবে পাঠাই। সেই রিপোর্টে তিনি করোনা পজেটিভ এসেছেন।কচুয়া উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ বলেন, অতিরিক্ত সতর্কতার জন্য আমরা ওই নারীর বাড়ি ও আশপাশের দুটি বাড়ি শুক্রবার থেকেই লকডাউন করেছি। করোনা পজিটিভ রিপোর্ট আসার পরে আমরা ওই বাড়িতে যেয়ে তাদেরকে প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে আসছি। কাল থেকে যথারীতি প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ওই বাড়িতে পৌঁছে দেওয়া হবে।

এই নিয়ে বাগেরহাটে ৪ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেল। তবে বর্তমানে শুধু এই নারীই করোনা আক্রান্ত আছেন। বাকি দুজন সুস্থ হয়েছেন এবং একজনকে মৃত।