দেশজুড়ে

পুঠিয়ায় আক্রান্ত পাঁচজন করোনা রোগীর মধ্যে সুস্থ হয়ে ছাড়পত্র পেলেন দুই জন


পুঠিয়া প্রতিনিধি : রাজশাহীর প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি ইউসুফসহ দুই জনের শরীরে করোনা ভাইরাস নেগেটিভ পরিলক্ষিত হয়েছে। তাদের দু’জনকেই ছাড়পত্র দেয়া হয়েছে, এমনকি স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে তাদের বাড়িঘর লকডাউন থেকে অবমুক্ত ঘোষণা করা হয়েছে। তারা দু’জন করোনা আক্রান্ত হওয়ার পর নিজ বাড়িতেই আইসোলুশনে ছিলেন।

১১ মে সোমবার দুপুরে উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়ার পর সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা দু’জনের বাড়িতে গিয়ে লকডাউন অবমুক্ত ঘোষণা করেন। করোনা জয় করা প্রথম রোগী ইউসুফ (৪৭) আলীর বাড়ি উপজেলার জিউপাড়া ইউনিয়নের বগুড়াপাড়া গ্রামে এবং অপর আরেক করোনা জয় করা রোগী লাবনী খাতুনের (৩৬) বাড়ি উপজেলা সদর ইউনিয়নে। তবে তারা দু’জনই ঢাকা থেকে নিজ বাড়িতে এসে করোনায় আক্রান্ত হন।

জানা গেছে, উপজেলায় মোট করোনা আক্রান্ত রোগী ৫ জন। এদের মধ্যে ২ জন করোনা জয় করলেও আরো তিন জন করোনা ভাইরাস নিয়ে নিজ বাড়িতে আইসোলুশনে রয়েছেন। এব্যপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার নাজমা আক্তার জানান, প্রথম করোনায় আক্রান্ত দুজনের নমুনা সংগ্রহ করে নেগেটিভ আসায় তাদের ছাড়পত্র দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেন এই কর্মকর্তা।

পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওলিউজ্জামান জানান, করোনা আক্রান্তদের আইসোলুশনে রাখার ১৪ দিন অতিবাহিত হলে। তাদের শরীরে করোনা ভাইরাস পজেটিভ কি না তা পরীক্ষা করতে পুনরায় নমুনা সংগ্রহ করা হয়। পরে সংগ্রহকৃত নমুনা তিনটি ধাপে পরীক্ষা করে করোনা ভাইরাস নেগেটিভ পরিলক্ষিত হয়। ফলে তাদের আইসোলুশন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। এবং তারা এখন স্বাভাবিক চলাফেরা করতে পারবেন তবে তাদের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দেয়া হয়েছে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button