মির্জাপুরে কোভিডে আরো ১ জনের মৃত্যু; শনাক্ত ২০

0
95

রাব্বি ইসলাম, স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলের মির্জাপুরে কোভিড-১৯ (করোনা ভাইরাস) আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় পঞ্চাশোর্ধো এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। এনিয়ে উপজেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৬ জনে।

তথ্যমতে, করোনায় আক্রান্ত হয়ে মৃত ওই ব্যক্তি প্রকাশ কর্মকার (৫৮)। তিনি মির্জাপুর পৌরসভার সাহাপাড়া গ্রামের বাসিন্দা। গত ২৪ জুন তিনি করোনার উপসর্গ নিয়ে স্বাস্থ্য বিভাগে নমুনা দেন। পর ২৮ জুন তার দেহে করোনা শনাক্ত হয়। অসুস্থবস্থায় তাকে প্রথমে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করা হয় অবস্থার অবনতি হলে পরে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় করোনায় আক্রান্তের ২০ দিনের মাথায় সোমবার সকালে হাসপাতালেই তার মৃত্যু হয়।

একই দিনে নতুন করে এ উপজেলায় আরো ২০ জনের দেহে এ ভাইরাস শনাক্ত হয়েছে। সোমবার (১৩ই জুলাই) জেলা সিভিল সার্জন ড. ওয়াহীদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

নতুন শনাক্তদের মধ্যে উপজেলার মহেড়া ইউনিয়নের মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টারের (পিটিসি) ৬ পুলিশ সদস্যসহ ৭, গোড়াই ইউনিয়নে ৪, জামুর্কী ইউনিয়নে ২, বানাইল ইউনিয়নে ২, ভাওড়া ইউনিয়নে ২, মির্জাপুর পৌর এলাকায় ২ এবং ফতেপুর ইউনিয়নের ১ জন রয়েছেন।

উল্লেখ্য, এ উপজেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩২৮ জন। এরমধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে, সুস্থ্য হয়েছেন ১৬২ জন এবং বাকি ১৬০ জন চিকিৎসাধীন।