মির্জাগঞ্জে কিসমত শ্রীনগর আর্দশ মাধ্যমিক বিদ্যালয়ের কাজে অনিয়মের অভিযোগ

0
85

মোঃ রনি খান, পটুয়াখালী জেলা প্রতিনিধি: পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার মাধবখালী ইউনিয়নের কিসমত শ্রীনগর আর্দশ মাধ্যমিক বিদ্যালয়ের চারতলা ভবনের নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। যাহার ঠিকাদারের নাম, বশির উদ্দিন অর্থ বছর ২০১৮/২০১৯ কম থিকনেসে ফাউন্ডেশনের নিচে কাদা মাটি থাকা অবস্থায় উল্টা পাল্টা ঢালাই করে কিছু পিলার নির্মান করা হয়। কিছুূিদিন পরেই কিছু পিলার আংশিক ঠেলে পরতে দেখা জায়।

ঠিকাদার মোঃ বশির উদ্দিন মুঠোফোনে যানান কিশমত শ্রীনগর আর্দশ মাধ্যমিক বিদ্যালয়ের ৪ তলার ভবনের নির্মাণ কাজের টেন্ডার পায় বশির উদ্দিনের কনষ্ট্রাকশন নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান যাহার ২০১৮/২০১৯ অর্থ বছর। সত্যতা শ্বিকার করে বলেন , ঐ শিক্ষা প্রতিষ্ঠানের কাজ তদারকি করেন মোঃ রফিক তার সাথে যোগাযোগ করতে বলেন এ বিষয়ে তিনি আর কোন মুখ খুলতে নারাজ।

১) এ ব্যাপারে সাব কন্টেকটার, মোসাঃ হাসিনা (হাবিব) ভাইস চেয়ারম্যান মির্জাগঞ্জ উপজেলা পরিষদ , মুঠো ফোনে সকল কথা সত্যতা শ্বিকার করে বলেন ,আমি এ ব্যাবসায় নতুন কাজ করি এবং এ ব্যাপারে জা কিছু বলার তার সহযোগী পাটনার রফিক বলতে পারবেন।

(২) দ্বিতীয় সাব কন্টেকটার মোঃ রফিকের সাথে মুঠো ফোনে তার কাজের অনিয়মের ব্যাপারে কথা বললে তিনি জানান, পিলার সমস্যা হয়েছে শ্বিকার করে। এবং বিভিন্ন অফিস আদালতে টাকা পয়সা দিয়ে কাজ করতে হয়।

গত শনিবার (১২ জুলাই ) সরোজমিনে সাধারন জনগনের উপস্থিতিতে (বালু) রফিক সাধারন জনগন ও সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন৷ কাজ করব না ! তবে কাজের রট সরিয়ে এলাকাবাসীকে মামলায় দিব এবং ভোগতে হবে এলাকার জনগন। তা ছারা ও সিটি নিউজ এর উপজেলা প্রতিনিধির সাথে হুমকি সরুপ আচারন করেন।

স্থানীয় বাসিন্দা, মোঃ আঃ রাজ্জাক মাষ্টার, কিসমত শ্রীনগর আর্দশ মাধ্যমিক বিদ্যালয়ের (সভাপতি) তরঙ্গ নিউজ এর ক্যামেরায় অভিযোগ করে বলেন ভবনটির কাজ শুরুতেই অনিয়ম করা হয়। এবং নিচে কাঁদা মাটি থাকা অবস্থায় পিলারের কাজ করতে গিয়ে আজ পিলার গুলো আংশিক ঠেলে পরতে জাওয়ার অবস্থা। সাব কন্টেকটারা দ্রুত পিলারের গোড়ায় মাটি দিয়ে ঢেকে রাখে এবং পিলার গুলো ছারা ও অন্য কোন প্রকারে এই ভবনটি করতে যেন অনিয়ম না হয় সেই প্রতাশা এলাকাবাসীর।

সংশ্লিষ্ট কাজের তদারকি সরকারী ইন্জিনিয়ার মোঃ লুৎফর রহমান মুঠোফোনে জানান, সরকারী কাজে একচুল পরিমান অনিয়ম করতে পারবে না । তা ছারা ও ভাল কাজ করতে হলে ঐ পিলার গুলো জদি রিমোভ করতে হয় তাহলে সেটা করতে হবে।