ভিশন-২০৪১’ বাস্তবায়নে প্রথমেই দরকার মাদকমুক্ত সমাজ: মানিকগঞ্জ পুলিশ সুপার

0
186

মোহাম্মদ জহিরুল ইসলাম, মানিকগঞ্জ জেলা প্রতিনিধি : মানিকগঞ্জের পুলিশ সুপার গোলাম আজাদ খান বলেছেন, প্রধানমন্ত্রী ঘোষিত ’ভিষন-২০৪১’ বাস্তবায়ন করতে হলে প্রথমেই দরকার মাদকমুক্ত সমাজ গড়া। আর এই সামাজ গড়তে শুধু পুলিশের উপর নির্ভর করলে চলবে না। দরকার সামাজিক আন্দোলন।

শুক্রবার সকালে ঘিওর উপজেলার কলতা অভয়াচরণ বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত মাদক বিরোধী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মনজুর আলম খানের সভাপতিত্বে বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে মাদক বিরোধী আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন-অতিরিক্ত পুলিশ সুপার (সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) মোহা: হাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার অপু মোহন্ত, ইমতিয়াজ মাহবুব, অতিরিক্ত পুলিশ সুপার শিবালয় সার্কেল নুরজাহান লাবনী, ঘিওর থানার ওসি আমিনুর রহমান, নালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুস মধু, প্রধান শিক্ষক মো: শামিম খান, নালী ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক আসাদ খান ও শিক্ষার্থীবৃন্দ।

প্রধান অতিথি বলেন, আজকের শিক্ষার্থীরা আগামী দিনে দেশ পরিচালনার দ্বায়িত্ব নেবে। তারা যদি মাদকের থাবায় ধ্বংস হয়ে যায় তাহলে দেশের ভবিষ্যতও ধ্বংস হয়ে যাবে।

অভিভবকদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রতিটি বাবা-মা যদি তাদের সন্তানদের সঠিক ভাবে খোঁজ-খবর রাখেন তাহলে কোন শিক্ষার্থী মাদকের দিকে ঝুকে পড়বে না।

তিনি আরও বলেন, সমাজের গুটি কয়েক লোক মাদক সেবন ও বিক্রির সাথে জড়িত। বাকীরা কেউ মাদকাসক্ত নয়। তাই আমরা কেন সামাজিক আন্দোলনের মাধ্যমে সমাজকে মাদকমুক্ত রাখতে পারবো না?