শ্যামলী থেকে ১১ হাজার পিস ইয়াবা সহ দুই মাদক ব্যবসায়ী আটক

0
78

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর শ্যামলীতে চেকপোস্ট বসিয়ে একটি সিএনজি তল্লাশী চালিয়ে ১১ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ দুই পেশাদার মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে এলিট ফোর্স র‌্যাব-২ এর একটি দল।আটককৃত দুই মাদক ব্যবসায়ী হলেন, মো. হৃদয় হোসেন ও মো. আনাস। উদ্বারকৃত ইয়াবার বাজার মূল্য প্রায় ৩৫ লাখ টাকা।

শুক্রবার দিবাগত রাত দেড়টায় শ্যামলীর স্কয়ারের সামনে র‌্যাব সদস্যরা চেকপোস্ট বসিয়ে তাদেরকে ইয়াবাসহ আটক করে। আজ শনিবার র‌্যাবের আইনও গনমাধ্যম শাখার সহকারী পরিচালক সিনিয়র (এএসপি) সুজয় সরকার গনমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, আজ শনিবার দুপুরে র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার (সিপিসি-২) মেজর এইচ এম পারভেজ আরেফিন গনমাধ্যমকে জানান,শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে কুমিল্লা থেকে সাভার হেমায়েতপুরের উদ্দেশে একটি সিএনজিতে করে যাচ্ছিলেন তিন মাদক ব্যবসায়ী। ঢাকায় প্রবেশের পর তাদের তথ্য জানতে পারে র‌্যাব। তখন ওই মাদক ব্যবসায়ীদেরকে ধরতে দ্রুত সময়ের মধ্যে রাজধানীর শ্যামলী স্কয়ারের সামনে চেকপোস্ট বসায় র‌্যাব-২ এর একটি দল। তখন সিএনজিটি শ্যামলীর র‌্যাব চেকপোস্ট দেখে দূরে দাঁড়িয়ে যায়। র‌্যাব সদস্যদের দেখেই নেমে দৌঁড় দেয় তিনজন।পরে র‌্যাব সদস্যরাও তাদের পিছু নেয়। কিছুদূর যাওয়ার পর মো. হৃদয় হোসেন ও মো. আনাস নামে দুই মাদক ব্যবসায়ীকে আটক করে র‌্যাব। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে সিএনজিতে থাকা আটকদের দুটি ব্যাগ তল্লাশি করে তার ভেতর থেকে ১১ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। আর পলাতক মাদক ব্যবসায়ীর নাম হেলাল বলে জানতে পেরেছে র‌্যাব।

তিনি আরও জানান, আটকরা সবাই পেশাদার মাদক ব্যবসায়ী। চাহিদা অনুযায়ী তারা বড় ধরনের মাদকের চালান সরবরাহ করে থাকে। গত রাতে সাভারের হেমায়েতপুরে ইয়াবার চালানটি সরবরাহের জন্য সিএনজিযোগে ঢাকায় ঢুকেছিলেন তারা। তবে র‌্যাবের চেকপোস্টে তল্লাশির সময় ইয়াবাসহ ওই দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে। পলাতক মাদক ব্যবসায়ীকে গ্রেফতারে অভিযান পরিচালনা করা হচ্ছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।