দেশজুড়ে

উল্লাপাড়ায় ৪০ মন ভেজাল ঘি জব্দ, এক ব্যবসায়ীর ৯ মাসের জেল


উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় একটি ঘি উৎপাদনকারী কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪৫ মন ভেজাল ঘি জব্দ করা হয়। উল্লাপাড়া পৌরশহরের ঘোষগাঁতী মহল্লায় সুজন কুমার ঘোষ দীর্ঘদিন ধরে ভেজাল ঘি উৎপাদন ও বিভিন্ন প্রতিষ্ঠানে সরবরাহ করে আসছিল।

রোববার রাত ১০ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আরিফুজ্জামান ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ নাহিদ হাসান খাঁন অভিযান চালিয়ে এই ভেজাল ঘি উৎপাদনে ব্যবহৃত ৩৬০ কেজি পামওয়েল, ৪৫০ কেজি ডালডা ও কৃত্রিম রং উদ্ধার করে।

পরে সহকারী কমিশনার (ভূমি) ও এ্যাক্সিকিউটভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খাঁন কারখানার মালিক সুজন কুমার ঘোষকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ভেজাল ঘি উৎপাদনের জন্য ৯ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা অর্থদন্ড করেন।

এসময় উপস্থিত ছিলেন, উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর শহিদুল হাসান রন্টু ও পৌরসভার স্যানেটারী ইন্সপেক্টর আলী আহম্মেদ রতন। সোমবার বেলা ১১টার সময় পৌরসভায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পৌর মেয়র উপস্থিত থেকে জব্দকৃত ঘি ধ্বংস করা হয় এবং পামওয়েল ও ডালডা নিলামে বিক্রি করা হবে।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও এ্যাক্সিকিউটভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খাঁন জানান, সুজন কুমার ঘোষ রমজানের শুরু থেকে তার বাড়ির কারখানায় ডালডা, পামওয়েল ও রং মিশিয়ে ভেজাল ঘি উৎপাদন করে বগুড়ার বিভিন্ন লাচ্ছা সেমাই কারখানায় সরবরাহ করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং তিনি সুজন কুমারের কারখানায় এ অভিযান পরিচালনা করেন।

উল্লেখ্য উল্লাপাড়ায় একটি কুচক্রী মহল বেশকিছু দিন ধরে ভেজাল ঘি উৎপাদন করে বিভিন্ন জায়গায় সরবরাহ করে আসছিল। মাঝে মধ্যে এমন অভিযান পরিচালন করে জেল ও জরিমানা করা হলেও কিছুদিন পরেই তারা আবার তাদের এই ভেজাল ঘি উৎপাদন পূর্বের ন্যায় শুরু করে বিভিন্ন জায়গায় সরবরাহ করে আসছে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button