সকাল ১১:১৬ বুধবার ১৮ই সেপ্টেম্বর, ২০১৯ ইং

‘১০ বছর চেষ্টা করছি, ৩০ ডিসেম্বর শেষ সুযোগ’

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : নভেম্বর ২০, ২০১৮ , ৯:৫৯ অপরাহ্ণ
ক্যাটাগরি : রাজনীতি
পোস্টটি শেয়ার করুন

 

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে শেষ সুযোগ হিসেবে দেখছেন জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৪তম জন্মদিন উপলক্ষে আজ মঙ্গলবার বিকেলে রাজধানীতে সুপ্রিম কোর্ট মিলনায়তনে এক আলোচনা সভায় এ কথা বলেন মির্জা ফখরুল।

ফখরুল বলেন, ‘আমরা খুব কঠিন সময়ে আছি। কিন্তু এটা অতিক্রম করতে হবে। প্রতিটি জায়গায় বাধা–প্রতিবন্ধকতা, অত্যাচার–নির্যাতন। আমরা কি মুখ বুজেই বসে থাকব। এই অবস্থার পরিবর্তনের জন্য চেষ্টা করব না? ১০ বছর চেষ্টা করছি। এখন শেষ চেষ্টা হচ্ছে ৩০ ডিসেম্বর নির্বাচনের মধ্য দিয়ে। এই সুযোগ একটা এসেছে।’

 

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু করতে সারকারকে বাধ্য করার কথা জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, ‘প্রতিরোধ তৈরি করতে হবে। জনগণের শক্তি দিয়ে দেয়াল তৈরি করে বাধ্য করতে হবে সুষ্ঠু ও অবাধ নির্বাচন করতে। এর কোনো বিকল্প নেই। এটা আমাদের বাঁচা-মরা আর অস্তিত্বের সংগ্রাম।’

 

উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপির এই নেতা বলেন, ‘অনেককেই চিনতে পারছি। পালিয়ে পালিয়ে না বেড়িয়ে ভোটের জন্য যান। ভোটের দিন সবাইকে নিয়ে ভোট কেন্দ্রে আসুন। সেখানেই সমস্ত আন্দোলন কেন্দ্রীভূত করেন। তাহলেই আমরা জয়ী হব।’তারেক রহমানও সব মানুষকে নিয়ে ভোট কেন্দ্রে যেতে বলেছেন বলে জানান ফখরুল।

 

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন নাগরিক ঐক্যের আহ্বায়ক ও জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা মাহমুদুর রহমান মান্না, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এমাজউদ্দীন আহমদ, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী ও বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন।   আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মাহবুবউদ্দিন খোকন, খায়রুল কবীর খোকন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন, বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান প্রমুখ।

Comments

comments