টাঙ্গাইলে প্রবেশ পথে পুলিশের কড়াকড়ি, মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি

0
105

আশিকুর রহমান,টাঙ্গাইল প্রতিনিধি : সারাদেশের মতোই টাঙ্গাইলেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলার কথা থাকলেও তা মানছেন না কেউ। ঝুঁকি নিয়েই ঈদ কেনাকাটায় হুমড়ি খেয়ে পড়েছেন সাধারণ মানুষ।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ রোধে টাঙ্গাইলের সকল প্রবেশ পথ লকডাউন ঘোষণা করে প্রাশাসন। পুলিশের পক্ষ থেকে বিভিন্ন স্থানে বসানো হয়েছে চেকপোস্ট। এরপরেও সাধারণ মানুষ নানা অজুহাতে ঘর থেকে বের হচ্ছেন। শপিংমল ও দোকানপাট খোলার অনুমতিতে সাধারণ মানুষের চলাচল বেড়ে গেছে বহুগুণ। মার্কেট গুলোতে দ্বিতীয় দিনেও দেখা গেছে উপচে পড়া ভিড়। মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি।

তাই সংক্রমণ রোধে অপ্রয়োজনে ঘর থেকে বের হওয়া মানুষদের আটকাতে টাঙ্গাইল শহরের বিভিন্নস্থানে চেকপোস্ট বসানো হয়েছে পুলিশের পক্ষ থেকে। শহরে পণ্যবাহী ও জরুরি সেবার কাজে নিয়োজিত যানবাহন ব্যতীত কোন সুনির্দিষ্ট কারণ ছাড়া কাউকে শহরে প্রবেশ ও বাহির হতে দেয়া হচ্ছেনা। এরপরেও বিভিন্ন পন্থায় ও পায়ে হেঁটেই মার্কেট গুলোতে ভিড় জম্মাচ্ছেন তারা।

এবিষয়ে টাঙ্গাইল সদর পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশারফ হোসেন বলেন, জেলা পুলিশ সুপারের নির্দেশনায় সংক্রমণ রোধে কড়াকড়ি ভাবে দায়িত্ব পালন করা হচ্ছে। অপ্রয়োজনে কাউকে শহরে প্রবেশ ও বাহির হতে দিচ্ছিনা। অনেকেই অপ্রয়োজনে শহরে প্রবেশের চেষ্টা করছে।তবে সুনির্দিষ্ট কারণ দেখাতে না পারলে তাদের ফিরিয়ে দেয়া হচ্ছে।