মুন্সীগঞ্জে সেপটিক ট্যাংক বিস্ফোরণে তরুণী নিহত

0
555

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে একটি বাসার সেপটিক ট্যাংক বিস্ফোরণে আফরোজা (১৬) নামের এক তরুণী নিহত হয়েছে। গতকাল ৫ ই আগস্ট শুক্রবার সন্ধায় মুন্সীগঞ্জ সদর উপজেলার মানিকপুরে এ ঘটনা ঘটে। নিহত আফরোজা আইয়ুব আলীর মেয়ে। তিনি ওই বাসার ভাড়াটিয়া।

তথ্য সুত্রে জানা যায়, নিহত আফরোজা তার পরিবারের সাথে ওই বাসায় ভাড়া থাকতো। দুর্ঘটনার সময়ে আফরোজা বাসার নিচ তলার বাম পাশের ফ্লাটে একটি রুমে ঘুমাচ্ছিলো। বিস্ফোরণে খাটটি চুর্ণবিচুর্ণ হয়ে যায়। মেয়েটি ক্ষতবিক্ষত হয়ে ঘটনাস্থলেই মারা যায়।

এ বিষয়ে বাড়ির মালিক জয়নাল বেপারীর আত্মীয় সালমা আক্তার জানান, এই বিল্ডিংটি পৌরসভার ইঞ্জিনিয়ার তুহিনের ড্রয়িংয়ে করা হয়েছে। বিল্ডিংয়ের কাজ এখনো চলমান। এর মধ্যে সেফটি ট্যাংক বিস্ফোরণ আসলে ইঞ্জিনিয়ারের ত্রুটি কিনা তা গুরুত্বের সাথে খতিয়ে দেখা জরুরী।

জয়নাল বেপারীর ভায়রা জানান, সেপটি ট্যাংকির বায়ু নিঃসরণ করার পাইপ হয়তোবা কেউ বন্ধ করে দিয়েছে। ১০ বছর ধরে এই বিল্ডিংয়ের কাজ চলমান। সেপটি ট্যাংকের বায়ু নিঃসরণ না হওয়াতেই এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

এ বিষয়ে ইঞ্জিনিয়ার তুহিনের সাথে তার মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে মুন্সীগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) তারিকুজ্জামান জানান, এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ পাননি। অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।