দলের প্রতি কতোটুকু দায়িত্বশীল আমাদের রাজনীতিবিদরা

0
83

দিন কাটছে বছর বদলাচ্ছে কিন্ত আমাদের রাজনীতির অঙ্গনে গুণগত কোন পরিবর্তন দেখা যাচ্ছে না। মাঝে মাঝে মনে হয় এখনো দুঃসময় কাটেনি,কারণ দলের সিনিয়র নেতৃবৃন্দরা দলের প্রতি দায়িত্বশীল আচরণ করছে না।জাতীয় পার্টির বর্তমান মাননীয় চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি দলকে এগিয়ে নেওয়ার একটি লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছেন। কিন্তু রাজনৈতিক সুস্থধারা না থাকলে লক্ষ্য পূরণের পথ অতটা সরল থাকবে না।

আগামী ১৪ জুলাই সাবেক রাষ্ট্রপতি ও সেনাপ্রধান জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর প্রথম মৃত্যু বার্ষিকী এই সময়ে করোনার অযুহাতে দলের সিনিয়র নেতৃবৃন্দরা বাড়িতে অলস সময় কাটাচ্ছেন। পল্লীবন্ধুর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এখনো তারা নিজ উদ্যোগ কোন কর্মসূচি ঘোষণা করেননি। কেন তারা দলের প্রতি দায়িত্বশীল আচরণ করছে না দলীয় মিটিংয়ে ও তারা অনুপস্থিত, দলের কোনো কর্মকাণ্ডে পাওয়া যায় না তাদেরকে।

দুর্দিনে দলের সাথে বেঈমানী করেনি, যারা দলের দুঃসময়ে ভূমিকা রেখে দলকে এগিয়ে নিয়েছে তাদের
কে দলে মূল্যায়ন করা হলে আজ পল্লীবন্ধুর প্রথম মৃত্যু বার্ষিকতে তারা নিরব ভূমিকায় থাকতেন না।

আজ কোথায় সেই সুবিধাবাদীরা যারা কয়েক মাস আগে ও কাউন্সিলর নির্বাচনে দলের নমিনেশন নিয়েছিলো তারা যদি নিজ নিজ এলাকায় পল্লীবন্ধু প্রথম মৃত্যু বার্ষিকী পালন করতে না করে তাহলে এখনি দল থেকে বহিষ্কার করা হোক।

এই সময় গর্তে লুকিয়ে থেকে এরা পরবর্তীতে এক একজন বিশাল দল প্রেমিক নেতা হয়ে যায় সুবিধাবাদীদের দলে দরকার নেই তৃণমূলের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করা উচিত ।

লেখক –
তরুণ প্রজন্মের নেতা ও রাজনৈতিক বিশ্লেষক
মোঃআজিজুল হুদা চৌধুরী সুমন
কেন্দ্রীয় নির্বাহী সদস্য জাতীয় পার্টি
সভাপতি
জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি ঢাকা মহানগর কমিটি