২৫ মন ওজনের তুতুল বাহাদুর নামের ষাঁড়টির দাম হাকালেন ১০ লাখ

0
135

রনজিত কুমার পাল( বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকার ধামরাই উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের জালসা গ্রামের স্কুল শিক্ষক আসন্ন কুরবানির ঈদের জন্য প্রস্তুত করেছেন তুতুল বাহাদুর নামের ২৫ মন ওজনের ষাঁড়।

এবারের কুরবানির ঈদে ধামরাইয়ে প্রধান আকর্ষণ তুতুল বাহাদুর নামের ২৫ মন ওজনের এ’ষাঁড়টি। এর মালিক ধামরাই উপজেলার কষ্টিপির জালসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক গাঙ্গুটিয়া ইউনিয়নের জালসা পশ্চিম পাড়া গ্রামের বাসিন্দা মোঃ মোফাজ্জল হোসেন।

কালো রঙ্গের সুঠাম দেহের ষাঁড়টি শখের বশে লালন পালন করেছেন ওই স্কুল মাষ্টার।  বর্তমানে এ’ষাঁড়টির মূল্য নির্ধারণ করেছেন দশ লক্ষ টাকা। তবে কিছু কম দাম পেলেও বাড়ি থেকেই ষাঁড়টি বিক্রি করতে চান তিনি।

মোফাজ্জল হোসেন মাষ্টার জানান ২০২২ সালের কুরবানির ঈদে ষাঁড়টি বিক্রি করার জন্য প্রস্তুত রাখার পরও কাঙ্ক্ষিত মূল্য না পাওয়ার কারণে ষাঁড়টি বিক্রি করা হয়নি।

তিনি আরো বলেন সম্পূর্ণ প্রাকৃতিক খাবার নিজস্ব বাগানেন সবরি কলা,ঘাস,খড়,ধানের ছড়া,গমের ভূসি খাইয়ে ৪৪ মাস যাবৎ নিবিড় যত্নে লালন পালন করছেন তিনি ।

এ’বিশাল দেহী কালো রঙ্গের ষাঁড়টিকে তার পরিবারের সদস্যগন ও স্হানীয় এলাকাবাসী সবাই তেতুন বাহাদুর নামে ডাকেন।

তেতুন বাহাদুর নামের ষাঁড়টি দেখতে বিভিন্ন এলাকার উৎসুক জনতা,স্হানীয় লোকজন মোফাজ্জল হোসেন মাষ্টারের বাড়ির উঠানে ভীড় করছেন।