কালিয়াকৈর বিএনপি যুবদলের নেতৃত্বে কৃষকদের ধান কাটা চলমান

0
31

কালিয়াকৈর প্রতিনিধি: দেশের ক্রান্তিলগ্নে করোনাভাইরাস আতঙ্ক ও লকডাউনে সারাদেশ যখন বিপর্যস্ত ঠিক সেই মুহূর্তে শুরু হয়েছে প্রান্তিক কৃষকদের ধানকাটা মৌসুম। কিন্তু ধান কাটার শ্রমিক না পাওয়ার কারণে কৃষক তাদের ফসল ঘরে তুলতে পারছেন না। ঠিক সেই মুহূর্তে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কেন্দ্রীয় যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব ও সাধারন সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু এদের নির্দেশক্রমে গাজীপুর জেলা যুব দলের সভাপতি মনিরুল ইসলাম মনির ও সাধারন সম্পাদক মোঃ মাসুদ রানার পরামর্শ ক্রমে গাজীপুর জেলা যুবদলের যুগ্মসম্পাদক হাসনাত মোহাম্মদ রায়হানের নেতৃত্বে কালিয়াকৈর উপজেলার কুন্দাঘাটা গ্রামের কৃষকদের ধান কেটে দেয়।

কৃষকদের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে গাজীপুর জেলা যুবদলের যুগ্মসম্পাদক হাসনাত মোহাম্মদ রায়হান।

এখন দেশে বোরো ধান কাটার ভরা মৌসুম। এই মুহূর্তে মরণব্যাধি করোনার আগ্রাসন রোধে সারাদেশে ঘোষণা করা হয়েছে লকডাউন। এতে মানুষের জীবনযাত্রা হয়ে পরেছে অচল। তাই ধান কাটার শ্রমিক এর অভাবে,কৃষক তাদের পাকা ধান কেটে ঘরে তুলতে পারছেন না। ঠিক সেই মূহূর্তে প্রত্যেকটি ওয়ার্ডে সেচ্ছায় কৃষকদের ধান কেটে ঘরে তুলে দেয়ার কর্মসূচি গ্রহন করেন গাজীপুর জেলা যুবদলের যুগ্মসম্পাদক হাসনাত মোহাম্মদ রায়হান।

তারা নেতা কর্মীর সম্মনয়ে দল গঠন করে বিভিন্ন ওয়ার্ডে ধান কাটার কাজ সম্পন্ন করে যাচ্ছে। গাজীপুর জেলা যুবদলের যুগ্মসম্পাদক হাসনাত মোহাম্ম্দ রায়হান বলেন, কৃষকদের ধান কেটে মাড়াই করে দিচ্ছি। যতদিন পর্যন্ত ধান কাটা শেষ না হবে ততদিন পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে। হাসনাত মোহাম্ম্দ রায়হানের এই উদ্যোগ কৃষকের মনে অনেক টায় স্বত্বি এসেছে।