অর্থনীতি

মার্কেন্টাইল ব্যাংকের পরিচালকের পদ হারালেন ফিরোজ আলম

  • 305
    Shares

ঋণ খেলাপি হওয়ায় মার্কেন্টাইল ব্যাংকের পরিচালনা পর্ষদের পদ হারালেন বেসরকারি এ ব্যাংকের অন্যতম পরিচালক এ এস এম ফিরোজ আলম।

মেয়াদ শেষ হওয়ায় মার্কেন্টাইল ব্যাংকের পরিচালনা পর্ষদ চারজন পরিচালককে নতুন করে বোর্ডে নিযুক্ত করার আবেদন করেছিল নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ব্যাংকের কাছে।

বাংলাদেশ ব্যাংক তিনজনের অনুমোদন দিলেও ফিরোজ আলমের স্বার্থসংশ্লিষ্ট প্রতিষ্ঠানের নামে খেলাপি ঋণ থাকায় ব্যাংক কোম্পানি আইন অনুযায়ী তাকে পরিচালক হওয়ার ‘অযোগ্য’ ঘোষণা করেছে।

এ সংক্রান্ত চিঠি রোববার মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম জানিয়েছেন।

চিঠিতে বলা হয়েছে, এ এস এম ফিরোজ আলমের স্বার্থ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের নামে খেলাপি ঋণ থাকায় আইন অনুযায়ী তাকে পরিচালক হিসেবে নিয়োগের অনুমোদন দেওয়ার সুযোগ নেই।
ওই চিঠিতে এ কে এম সহিদ রেজা, আলহাজ মোশারফ হোসেন এবং এম আমান উল্লাহকে ব্যাংকের পরিচালক হিসেবে নিয়োগের অনুমোদন দেওয়ার বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

ফিরোজ আলম ব্যাংকিং ও লিজিং ব্যবসার সঙ্গে জড়িত। তিনি প্রিমিয়ার লিজিং সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান, মার্কেন্টাইল ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের পরিচালক এবং টয়ো সিস্টেম বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।


  • 305
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button