বাগেরহাটে বরকত রাইস মিলে চাল মজুতের দায়ে লাখ টাকা জরিমানা

0
181

এস.এম. সাইফুল ইসলাম কবির: বাগেরহাটে লাইসেন্সের শর্ত ভঙ্গ করে চাল মজুতের দায়ে বরকত রাইস মিলকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২ জুন) দুপুরে বাগেরহাট শহরের বিসিক শিল্প নগরীতে অভিযান চালিয়ে বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম ভ্রাম্যমাণ আদালতের বিচারক ‍হিসেবে এই আদেশ দেন।চাল উৎপাদন করলেও গত ৩ মাস ধরে কোনো চাল খুচরা বাজারে বিক্রি করেননি এই মিল মালিক।

অসাধু ব্যবসায়ীদের মজুতের কারণে দেশে চালের বাজার অস্থির হয়ে উঠেছে। তাই চালের কৃত্রিম সংকট প্রতিরোধে বাগেরহাটেমজুতদারদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

তবে কী পরিমান চাল মজুত রয়েছে এই মিলে সে তথ্য পাওয়া যায়নি। এ ছাড়া শহরের বিভিন্ন রাইস মিল ও গোডাউনের কাগজ-পত্র যাচাই করে বিভিন্ন নির্দেশনা দেন ইউএনও।

বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম বলেন, হঠাৎ চালের বাজার অস্থির করার জন্য একটি গ্রুপ অবৈধ মজুতদারি করছে। এ জন্য চালের বাজার নিয়ন্ত্রণে রাখতে বাগেরহাটের বিভিন্ন অটো রাইস মিলে অভিযান পরিচালনা করেছি।

এর মধ্যে বিসিক শিল্প নগরীতে মধু ধাম নামে এক ব্যক্তির মালিকানাধীন বরকত রাইস মিলে গত ৩ মাস ধরে চাল উৎপাদন করলেও খুচরা বাজারে পাঠানোর কোনো তথ্য পাওয়া যায়নি। এই কারণেই মিল মালিককে এক লাখ টাকা জরিমানা এবং সতর্ক করা হয়েছে। জেলা প্রশাসনের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।