সুন্দরবনের গাছ কাটার সরঞ্জমসহ গ্রেপ্তার -১

0
118

সুব্র ঢালী,স্টাফ রিপোর্টারঃ সুন্দরবনে মাছ ও বন্য প্রাণীর নিরাপদ প্রজননের জন্য আজ বুধবার (১লা জুন) থেকে ৩১ শে আগস্ট পর্যন্ত এই ৩ মাস জেলে বাওয়ালি ও পর্যটকদের সুন্দরবনে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

বনে অনুপ্রবেশ ঠেকাতে সশস্ত্র বনরক্ষীরা বনের ভিতর নিয়মিত পাহারা দিচ্ছেন। টহল তদারকি ও বনের প্রান্তিক এলাকায় অনুপ্রবেশকারীদের প্রতিহত করতে স্টেশন কর্মকর্তাগণ স্ব স্ব এলাকায় সঙ্গীয় ফোর্স ও সিপিজি সদস্যদের নিয়ে যৌথ মহড়া দিচ্ছেন। এছাড়া স্মার্ট পেট্রোল টিমের সদস্যরা সুন্দরবনে ঝটিকা অভিযানও চালাচ্ছেন। এতে অভিনব কায়দা করেও শেষ রক্ষা করতে পারছেনা দুষ্কৃতিকারীগন।

বুধবার (১লা জুন) ভোর রাতে জিউধরা স্টেশনের বন কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান ও আমরবুনিয়া টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সুন্দরবনের ড্রেনের চিলা নামক স্থানে সুন্দরী গাছ কেটে পাচারকালে মোরেলগঞ্জ থানার জিউধরা গ্রামের মৃত মোহাম্মদ আলী সিকদারের পুত্র মোহাম্মদ নাছির উদ্দিন সিকদার কে গাছ কাটার সরঞ্জামাদিসহ গ্রেপ্তার করে।

আজ দুপুরে বন মামলায় তাকে বাগেরহাট আদালতে সোপর্দ করা হলে বিজ্ঞ আদালত মামলা আমলে নিয়ে গ্রেপ্তারকৃত আসামিকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।