শীর্ষ নিউজ

উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ডের পথে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন


এস,এম,মনির হোসেন জীবন : আওয়ামীলীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন (৭২)কে উন্নত চিকিৎসার জন্য আজ এয়ার অ্যাম্বুলেন্সেযুগে থাইল্যান্ডে নেয়া হচেছ। তার বহনকারী উড়োজাহাজটি আজ দুপুর সোয়া ১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হাইল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাবেন।এসময় তার সফল হিসেবে সাথে যাচেছন বর্তমান সাহারা খাতুনের ব্যক্তিগত সহকারী (এপিএস) অ্যাডভোকেট আনিছুর রহমান।

আজ সোমবার বেলা সাড়ে ১১টায় সাহারা খাতুন এমপি’র সাবেক ব্যক্তিগত সহকারী (ভাগিনা) মজিবুর রহমান গনমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার বেলা ১১টা ২০ মিনিটের সময় অ্যাডভোকেট সাহারা খাতুন (এমপি) গুলশানের ইউনাইপেড হাসপাতাল থেকে বের হয়ে এয়ার অ্যাম্বুলেন্সে করে বিমানবন্দরের উদ্দেশ্যে রওয়ানা দেন। এসময় তার সাথে গাড়িতে ছিলেন তার ভাগিনা মো: মজিবুর রহমান।

এদিকে, আজ সকালে অসুস্থ্য ঢাকা-১৮ আসনের এমপি অ্যাডভোকেট সাহারা খাতুনকে একনজর দেখতে ইউনাইটেড হাসপাতালে যান উত্তরখান থানা আওয়ামীলীগের কিছু নেতাকর্মী। তার মধ্যে ছিলেন- উত্তরখান থানা আওয়ামীলীগের উপদেষ্টা ও ডিএনসিসি ৪৬ নম্বর ওয়ার্ড সাবেক প্রতিষ্ঠাতা কাউন্সিরলর বীরমুক্তিযোদ্ধা মো: সাইদুর রহমান সরকার, থানা আওয়ামীলীগের সহসভাপতি মো: বিল্লাল হোসেন, উত্তরখান ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা মো: আতিকুর ইসলাম মিলন ও থানা ছাত্রলীগের সহসভাপতি মো: জাহাঙ্গীর আলম সরকার প্রমুখ।
মো: মজিবুর রহমান জানান, আজ সাহারা খাতুনকে বাংলাদেশ থেকে থাইল্যান্ডে নিয়ে যাওয়া হচেছ। তার সফল হিসেবে সাথে যাচেছন বর্তমান সাহারা খাতুনের ব্যক্তিগত সহকারী (এপিএস) অ্যাডভোকেট আনিছুর রহমান।

মজিবুর রহমান জানান, গত ২ জুন জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ অবস্থায় অ্যাডভোকেট সাহারা খাতুন রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। আজ সোমবার বেলা সোয়া ১১টা পর্যন্ত তিনি হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র- আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। আজ তাকে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হতে পারে।

মজিবুর রহমান বলেন, চিকিৎসকরা বলছেন, এখন তার শরীরের যে অবস্থা তিনি এয়ার অ্যাম্বুলেন্সে ফ্লাই করতে পারবেন। তার শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে বলেও জানান তিনি। এদিকে, ইউনাইটেড হাসপাতালের কমিউনিকেশন অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্টের প্রধান ডা. সাগুফা আনোয়ার আজ গনমাধ্যমকে জানান, সাহারা খাতুনের পরিবার তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিয়ে যাচ্ছেন। আজ বেলা ১১টা ২০ মিনিটের দিকে উন্নত চিকিৎসার জন্য তিনি হাসপাতাল ত্যাগ করেছেন।

উত্তরখান থানা আওয়ামীলীগের একাধিক নেতাকর্মী ও হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২ জুন সাবেকস্বরাষ্ট্রমন্ত্রী ও ঢাকা -১৮ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ অবস্থায় রাজধানীর গুলশানের বেসরকারী ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অবস্থার অবনতি হলে গত ১৯ জুন সকালে তাকে আইসিইউতে নেয়া হয়। এরপর অবস্থার উন্নতি হলে গত ২২ জুন দুপুরে তাকে আইসিইউ থেকে এইচডিইউতে (হাই ডিপেন্ডেন্সি ইউনিট) স্থানান্তর করা হয়। ২৬ জুন সকালে তার শারীরিক অবস্থার আবারও অবনতি হয়। ফের নেয়া হয় আইসিইউতে। আজ তিনি হাসপাতাল ছেড়ে থাইল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করছেন।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button