নওগাঁয় র‍্যাবের অভিযান ৫ জন ব্যাবসায়ীর জরিমানা

0
85

মোঃ সুইট হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃনওগাঁয় ভেজাল ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও বিক্রি করায় ৫ জন ব্যাবসায়ীর জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

র‍্যাব-৫, সিপিসি-৩,জয়পুরহাট ক্যাম্প কর্তৃক নওগাঁ জেলার ধামইরহাট উপজেলায় সোমবার ৩০ মে সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত “অভিযান” ভ্রামামান আদালত পরিচালনা করে ক্ষতিকর ভেজাল ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদনের অপরাধে মোট ৫ জন (ব্যবসায়ী) ব্যক্তিকে জরিমানা করা হয়।

সত্যতা নিশ্চিত করে র‍্যাব কাম্প থেকে প্রতিবেদককে জানানো হয়, র‍্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানা এবং ভ্রাম্যমান আদালতের বিচারক ও নওগাঁর ধামুরহাট উপজেলা নির্বাহী অফিসার “এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট” গণপতি রায় এর নেতৃত্বে সোমবার ৩০ মে সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত নওগাঁর ধামুরহাট উপজেলার আমইতাড়া মোড় এবং ফতেপুর বাজার এলাকায় অভিযান পরিচালনা করে ‘ছত্রাক ধরা মিষ্টি ২ হাজার কেজি, অস্বাস্থ্যকর খুরমা ১০ হাজার পিস, ক্ষতিকর রং ৫ কেজি, পামওয়েল (ভোজ্য তেল) ২ হাজার লিটার,জিলাপি ৩শ’ কেজি,দই ৫ শ’ কেজি, ভেজাল গুড় ৫শ’ কেজি ও মাছি, মশাসহ অস্বাস্থাকর মিষ্টির তৈরির ছানা ৫ হাজার লিটারসহ উদ্ধার পূর্বক পরবর্তীতে ধ্বংস্ব করা হয়। উপরোক্ত ক্ষতিকর ভেজাল ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও বিপনন করার অপরাধে ১। সামসুজ্জামান (৫০), পিতা- মৃত তফির উদ্দিন ২। মোঃ মনিরুজ্জামান (৫৫), পিতা- মোঃ মমতাজ উদ্দিন, ৩। মোঃ আমিনুল ইসলাম (৪৩), পিতা- মৃত রমেজ উদ্দিন, ৪। মোঃ আব্দুল কুদ্দুস (৪৫), পিতা- মোঃ আমজাদ হোসেন, ৫। মোঃ আব্দুর রহিম(৩০), পিতা- মোঃ আব্দুল আজিজ মিয়া, সর্ব উপজেলা ধামইরহাট, জেলা-নওগঁদ্বয়কে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কর্তৃক জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারা মোতাবেক অভিযুক্ত ১নং ব্যক্তিকে ১০ হাজার টাকা, ২নং ব্যক্তিকে ৫ হাজার টাকা, ৩নং ব্যক্তিকে ৫ হাজার টাকা ৪নং ব্যক্তিকে ১০ হাজার টাকা ও ৫নং ব্যক্তির ৩ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এসময় অস্বাস্থ্যকর খাবার সামগ্রী-ক্ষতিকারক খাদ্য রং, ছত্রাক ভেজাল মিষ্টি, জিলাপী,খুরমা, দই, ভেজাল পাম তেল ইত্যাদি ধ্বংস করা হয়।

এছাড়াও উক্ত ৫ জন ভেজাল ও অস্বাস্থ্যকর খাদ্য উৎপাদন ও বিপণনকারী, খাদ্য উৎপাদনের পরিবেশ মানসম্মত ও স্বাস্থ্যকর না করা পর্যন্ত তাদের কারখানা বন্ধ রাখবেন বলেও নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালতের বিচারক “ম্যাজিস্ট্রেট” বলেও নিশ্চিত করেছে র‍্যাব।