ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে উপজেলা নির্বাহী কর্মকর্তা রোকসানা বেগম

0
87

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ গাইবান্ধার সাদুল্যাপুরে জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে হিন্দু পরিবারের উপর হামলা,বসতবাড়ী ভাংচুর। ধাপেরহাট হাসান পাড়া গ্রামের মধু চন্দ্র দাসের বাড়ীতে গত রাত আড়াই টার দিকে, জমি জমা সংক্রান্ত বিরোধ নিয়ে তান্ডব চালিয়েছে দূবৃত্তরা, ভুক্তভোগী মধুর পরিবার জানান, বেশ কিছুদিন থেকে হাসান পাড়া গ্রামের মৃত্যু চেংটু মিয়ার পুত্র ইসলাম মিয়া ও ময়নুল গংরা তাকে বাড়ী থেকে উচ্ছেদ করার জন্য ভয়ভিতী ও চাঁদা দাবী করে আসছিলো।

এ বিষয়ে মধু মিয়া গত ২১ মে প্রতিপক্ষদের বিরুদ্ধে সাদুল্যাপুর থানায় একটি সাধারন ডায়েরী করেন যার নং-৯৯৮। এ খবর পেয়ে বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে ২০/২৫ জন দেশীয় ধারালো অস্ত্র, পেট্রোল, লাঠি-সোটা নিয়ে মধুর বসত বাড়ীতে প্রবেশ করে, মা স্ত্রী সস্তান সহ সবাইকে অস্ত্রের মুখে জিম্মী করে ঘন্টাকাল ব্যাপী তান্ডব চালিয়ে বাড়ীঘর ভাংচুর ও লুটতরাজ করে।

এ সময় মধু জরুরী সেবা ৯৯৯ ফোন করলে ধাপের হাট তদন্ত কেন্দ্রের পুলিশ দল দ্রæত ঘটনা স্থলে ছুটে এলে দূবৃত্তরা পেট্রোলের বোতল ধারালো ছোরা লাঠি রেখে পালিয়ে যায়। এ সময় মধু চন্দ্রের আনুমানিক ৪ লাখ টাকার মালামাল ক্ষতি হয়েছে বলে জানা যায়, খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন সাদুল্যাপুর থানার অফিসার ইনচার্জ প্রদীপ কুমার, ধাপের হাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ সেরাজুল হক, ইউ,পি চেয়ারম্যান শফিকুল কবির মিন্টু, সাদুল্যাপুর হিন্দু বৌদ্ধ খিষ্টান ঐক্য পরিষদের সভাপতি রণজিৎ অধিকারী, উপজেলা পুজা উৎযাপন পরিষদের সভাপতি প্রভাত অধিকারী, হিন্দু পরিষদের নেতা মন্টু দাস, ইউনিয়ন পর্যায়ের পুজা উৎযাপন কমিটির সভাপতি বিপ্লব কর্মকার, উজ্জল শাহা সহ অন্যন্য নেতৃবৃৃন্দ।

উপস্থিত নেতৃবৃন্দ সৃষ্ট তদন্ত সাপেক্ষে অপরাধীদের আইনের আওতায় এনে গ্রেফতারের দাবী জানান, এ সময় ঘটনাস্থলে উপস্থিত থাকা সাদুল্যাপুর থানার অফিসার ইনচার্জ প্রদীপ কুমার জানান খুব দ্রæত অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে, ধাপের হাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ওসি তদন্ত সেরাজুল হক জানান এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন আছে অপরাধী যেই হোক তাকে গ্রেফতার করা হবে, ইউ,পি চেয়ারম্যান শফিকুল কবির মিন্টু জানান ঘটনাটি খুবই দুঃখ জনক, এই পরিবারটির সব কিছু ভেংগে তছনছ করা হয়েছে মাথা গোজার ঠাই নেই, রাতে খোলা আকাশের থাকতে হবে আমি এর উপযুক্ত শান্তির দাবী জানাচ্ছি।

শুক্রবার সন্ধ্যায় ক্ষতিগ্রস্ত পরিবার পরিদর্শনে আসেন সাদুল্যাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রোকসানা বেগম তিনি তাদের কে আইনগত সহায়তার আশ্বাস প্রদান করেন এবং তৎক্ষণাৎ কিছু শুকনা খাবারের প্যাকেট বিতরন করেন।