পুঠিয়ায় এবি ক্যাবল কারখানায় দুই লাখ টাকা জরিমানা

0
192

পুঠিয়া প্রতিনিধিঃ রাজশাহীর পুঠিয়ায় এবি ক্যাবল কারখানায় নকল বিভিন্ন নামি দামি ব্রান্ডের ক্যাবল পাওয়া গেছে। বৃহস্পতিবার (২৬ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার পূর্ব-কাঁঠালবাড়িয়া এলাকার ওই কারখানাটিতে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এই ঘটনায় কারখানাটিকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ।

অভিযান শেষে তিনি জানান, গোপন সংবাদ পেয়ে র‌্যাবের সহায়তায় তারা এবি ক্যাবল কারখানায় অভিযান চালানো হয়। কারখানাটির কাগজপত্র ঠিকঠাক পাওয়া গেছে। কিন্তু প্রতিষ্ঠানটি নিজস্ব ব্র্যান্ডের ক্যাবল উৎপাদনের পাশাপাশি নকল বিআরবি ক্যাবল তৈরি করছিল।সকাল থেকে দুপুর পর্যন্ত চলা অভিযানে ওই কারখানা থেকে ২০ কুণ্ডলী নকল বিআরবি ক্যাবল, বিআরবি ক্যাবলের ৩ হাজার গজ প্লাস্টিকের মোড়ক, ৫০০ পিস কাগজের মোড়ক এবং নকল ক্যাবল তৈরির পিতলের ডাইস জব্দ করা হয়।

এ ঘটনায় কারখানাটিকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। তবে কারখানা মালিককে পাওয়া যায়নি। নিজেকে মালিকের ভাই পরিচয়দানকারী দেলোয়ার হোসেন জরিমানার অর্থ পরিশোধ করেন।