গোপালপুরে দুইদিনব্যাপী শিশু মেলা উদ্বোধন

0
89

মোঃ নুর আলম, গোপালপুর (টাঙ্গাইল)প্রতিনিধি: করোনা পরবর্তী সময়ে শিশুদের মানসিক ও মেধার বিকাশের লক্ষে টাঙ্গাইল জেলা তথ্য অফিসের আয়োজনে গোপালপুর উপজেলায় দুই দিনব্যাপী শিশু মেলা শুরু হয়েছে। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের গণযোগাযোগ অধিদপ্তরের “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম” (পঞ্চম পর্যায়) প্রথম সংশোধনী শীর্ষক প্রকল্পের আওতায় আজ সোমবার সকালে গোপালপুর উপজেলা পরিষদ প্রাঙ্গনে দুই দিনব্যাপী শিশু মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার পারভেজ মল্লিক।

গোপালপুর উপজেলা প্রশাসনের সহযোগিতায় মেলার উদ্বোধনী অনুষ্ঠানে টাঙ্গাইল জেলা তথ্য অফিসের সহকারী পরিচালক তাহলিমা জান্নাতসহ সরকারী দপ্তরের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শিশু মেলা উপলক্ষে বর্নাঢ্য একটি শোভাযাত্রা বের হয়ে উপজেলা শহর প্রদক্ষিন করে। পরে অতিথিবৃন্দ মেলার অনুষ্ঠানিক উদ্বোধন ও স্টল পরিদর্শন করেন। সরকারী বিভিন্ন প্রতিষ্ঠান তাদের শিশুতোষ উপকরণের পসরা দিয়ে মেলা সাজিয়ে তুলেছে। মেলার পাশাপাশী অনুষ্ঠিত হচ্ছে শিশু-শিক্ষক-মা সমাবেশ, কুইজ, চিত্রাঙ্কন, চলচিত্র প্রদশর্নী ও শিশুদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।