দেশজুড়ে

বর্ষা মৌসুমে সড়কের বেহাল দশা, দূর্ভোগে ১০ গ্রামের মানুষ

  • 46
    Shares

শেখ সাইফুল ইসলাম কবির, বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট সদর উপজেলার বারুইপাড়া ইউনিয়ন এবং যাত্রাপুর ইউনিয়নের সংযোগ সড়কের মারাত্মক দুরাবস্থা দেখা দিয়েছে। বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টিতেই এটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। কখনও কখনও দূর থেকে এটিকে দেখলে প্রবাহমান নদী বলেও মনে হতে পারে। বারুইপাড়া ইউনিয়নের ৬নং ওয়ার্ড ‘বাগদিয়া’ গ্রামের প্রধান সড়ক এটি। যাত্রাপুর বাজার থেকে ১০/১১ টি গ্রামে যাওয়ার একমাত্র সহজ ও প্রধান সড়ক এটি। বিগত কয়েক বছর যাবৎ এই সড়কে তেমন উন্নত মানের কোন মেরামত কাজ হয়নি।

গত অর্থ-বছরে ভৈরব নদীটি খনন করার জন্য নদীর মাঝে বাঁধ তৈরী করাতে বৃষ্টির পানি সরবরাহের উপযুক্ত ব্যবস্থা না থাকায় এই সড়ক সহ আশপাশের গ্রামের বেশ কিছু অংশে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে এবং রাস্তার বেশ কিছু অংশে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। যা পানিতে তলিয়ে যাওয়ার কারনে গর্তগুলি মানুষের নজর আন্দাজ করা সম্ভব হয়ে উঠছে না। ফলে জনসাধারণ প্রতিনিয়তই নানা ধরনের দুর্ঘটনার সম্মুখীন হচ্ছেন। বর্তমানে রাস্তাটি পথচারীদের জন্য খুবই অনিরাপদ ও ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়িয়েছে।

এদিকে, চলাচলের জন্য একমাত্র এই রাস্তাটি ছাড়া এলাকাবাসির বিকল্প কোন সড়ক বা রাস্তা না থাকায় চলাচলে তারা মারাত্নক বিড়ম্বনার সম্মুখীন হচ্ছেন। পথচারীদের মধ্যে বাগদিয়া গ্রামের ইমতিয়াজ উদ্দীন বলেন, “বর্ষা মৌসুমে এ রাস্তাটি আমাদের চলাচলের একমাত্র সড়ক হওয়ায় আমাদের নানা ধরনের ঝামেলা পোহাতে হয়। এই রাস্তাটি পুনঃ সংস্করণ ও উঁচু করা অতি জরুরী হয়ে পড়েছে। সরকারের সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষ ও জন-প্রতিনিধিগন বিষয়টি আমলে এনে রাস্তাটি পুনঃ সংস্করণ এর ব্যবস্থা গ্রহণ করে জনসাধারণের চলাচল উপযোগী করে তুলবেন এটা সরকারের কাছে আমাদের জোর দাবী”।


  • 46
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button