করোনা সঙ্কট

রাবির নেপালি শিক্ষার্থী করোনায় আক্রান্ত

  • 22
    Shares

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অধ্যয়নরত এক নেপালী শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত শনিবার করোনা পরীক্ষায় তার ফল পজেটিভ আসে।

তিনি বর্তমানে রাজশাহী নগরীর খ্রিস্টান মিশন হাসপাতালের আইসোলেশনে আছেন। তার আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ‘শহীদ মীর আব্দুল কাইয়ূম ইন্টারন্যাশনাল ডরমিটরি’র ওয়ার্ডেন অধ্যাপক ড. আসাদুল ইসলাম। করোনা আক্রান্ত হওয়া এই শিক্ষার্থীর বাড়ি নেপালে। তিনি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগে দ্বিতীয় বর্ষে পড়াশোনা করছেন।

জানতে চাইলে শহীদ মীর আব্দুল কাইয়ূম ইন্টারন্যাশনাল ডরমিটরি’র ওয়ার্ডেন অধ্যাপক ড. আসাদুল ইসলাম বলেন, সম্প্রতি ওই শিক্ষার্থী দেশে ফিরে যাওয়ার জন্য নেপাল দূতাবাসে যোগাযোগ করেন। দূতাবাস থেকে তাকে করোনা পরীক্ষা করার জন্য বলা হয়। গতকাল শনিবার পরীক্ষা শেষে ফলাফল পজেটিভ আসে। তবে তার শরীরে করোনার কোনো লক্ষণ ছিল না। করোনা সনাক্ত হবার আগে তিনি ক্যাম্পাসেই অবস্থান করছিলেন।

ডরমিটরির তথ্য মতে, করোনার কারণে বেশ কিছু বিদেশি শিক্ষার্থী নিজ দেশে ফিরে গেছেন। বর্তমানে ডরমিটরিতে দেশি-বিদেশি মিলে ৩২জন শিক্ষার্থী ও গবেষক আছেন।

এদিকে ডরমিটরিতে থাকা অবস্থায় করোনা আক্রান্ত হওয়ার পর প্রেক্ষিতে গৃহীত পদক্ষেপের বিষয়ে অধ্যাপক আসাদুল ইসলাম বলেন, আক্রান্ত ওই শিক্ষার্থী অন্য কোন শিক্ষার্থীর সাথে মিশতেন না বলে জেনেছি। তবুও নিরাপত্তার স্বার্থে এখানে অবস্থানরত বাকি সকল শিক্ষার্থীকে সতর্ক করে দেয়া হয়েছে। যাবতীয় প্রয়োজনে আমাদের সঙ্গে যোগাযোগ করতে বলেছি।


  • 22
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button