মুন্সীগঞ্জে ছুরিকাঘাতে আহত স্কুল ছাত্রের মৃত্যু

0
168

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে ছুরিকাঘাতে আহত স্কুল ছাত্র অঙ্কন দত্ত (১৭) ১ মাস ১৩ দিন চিকিৎসাধীন থাকার পর মারা গেছে। বৃহস্পতিবার (১৯ মে) ভোর ৪ টা’র দিকে রাজধানী ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

তথ্য সুত্রে জানা যায়, গত ৭ এপ্রিল বিকেলে প্রাইভেট পড়া শেষে মুন্সীগঞ্জ ডিসি পার্কে ঘুরতে যায় অঙ্কন। সেখান থেকে রিকশায় করে বাড়ি ফেরার পথে পেছন থেকে কে বা কারা যেনো রুমালে ছিটানো চেতনানাশক দিয়ে তাকে অজ্ঞান করে। পরবর্তীতে সেখান থেকে তার বিদ্যালয় কে. কে. গভ. ইন্সটিটিউটের পেছনে পরিত্যক্ত জায়গায় নিয়ে যায়। অজ্ঞান অবস্থায় তাকে ছুরিকাঘাত করে মৃত ভেবে ফেলে রেখে যায়। পরে তাকে উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়। সেখানে বেশ কিছুদিন চিকিৎসাধীন থাকার পর একটু সুস্থ্য হলে ঈদের আগে তাকে বাসায় নিয়ে আসা হয়। কয়েকদিন আগে তার অবস্থা আবারও খারাপ হলে তাকে রাজধানীর একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার সকালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

এ বিষয়ে নিহত অঙ্কনের বাবা নির্মল দত্ত বলেন, আমার ছেলেকে যারা হত্যা করেছে আমি তাদের বিচার চাই। এই ঘটনার সাথে অঙ্ককনের সহপাঠিরা জড়িত। আসামি যে বয়সের, যারাই হোক, তাদেরকে দ্রুত আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হোক।

নিহতের প্রতিবেশী ও পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুস সাত্তার মুন্সী বলেন, দেড় মাস আগে একটি ছেলেকে ছুরিকাঘাতে আহত করা হল। প্রশাসন কোনো ধরনের ব্যবস্থা নিতে পারল না। কাউকে শনাক্ত করতে পারলো না। অতি দ্রুত যদি আসামিদের সনাক্ত করে আইনের আওতায় আনা না হয়। তাহলে প্রশাসনের বিরুদ্ধে আন্দোলন করা হবে।

এ বিষয়ে মুন্সী গঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবু বকর সিদ্দিক জানান, নিহত শিক্ষার্থীকে যে দিন ছুরিকাঘাত করা হয় সেদিনই অজ্ঞাত ব্যাক্তিদের আসামি করে হত্যা চেষ্টা মামলা করা হয়। আজকে ছেলেটি মারা গেছে। সে মামলাটি হত্যা মামলায় রূপান্তর করা হবে। এ ঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য, নিহত স্কুল শিক্ষার্থী অঙ্কন মুন্সীগঞ্জ শহরের রনছ পাড়ুলপাড়া এলাকার নির্মল দত্তের ছেলে। সে শহরের কে. কে. গভ. ইন্সটিটিউটের চলতি বছরের বিজ্ঞান শাখার এসএসসি পরীক্ষার্থী ছিল।