জবি শিক্ষার্থী ওয়ালিদের জন্য সাহায্যের আবেদন

0
107

রিসাত রহমান, জবি প্রতিনিধিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ১৫তম ব্যাচের মেধাবী শিক্ষার্থী ওয়ালিদ ইসলাম। তার গ্রামের বাড়ি রামনগর, ময়মনসিংহ জেলার ফুলবাড়ীয়া উপজেলায়।

গত ৩ মে ঢাকা-সিলেট মহাসড়কে মোটরসাইকেল দুর্ঘটনায় মাথায় মারাত্মক আঘাত প্রাপ্ত হলে তাকে ঢাকার মহাখালীতে অবস্থিত ইউনিভার্সাল (আয়েশা স্পেশাল মেমোরিয়াল) হাসপাতালে ভর্তি করানো হয়। পরিস্থিতি আশংকাজনক হওয়ায় তাৎক্ষনিক মাথায় অস্ত্রোপ্রচার করে চিকিৎসকরা। অস্ত্রোপচারের পর থেকে তার চিকিৎসা কার্যক্রম এখনও আইসিইউতেই অব্যাহত আছে। বর্তমানে আরও উন্নত চিকিৎসা নিশ্চিত করার জন্য তাকে ঢাকার আগারগাঁওয়ে অবস্থিত ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্স হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়েছে ।

এদিকে মেধাবী শিক্ষার্থী ওয়ালিদের দুর্ঘটনায় তার পরিবার, সহপাঠী ও শিক্ষকদের মাঝে নেমে এসেছে শোকের ছায়া। ওয়ালিদের জন্য দোয়া ও সহযোগিতা চেয়েছেন তার স্বজন ও সহপাঠীরা।

দায়িত্বরত চিকিৎসকের পক্ষ থেকে তার পরিবারকে জানানো হয়, ওয়ালিদের পুরো চিকিৎসাটি খুবই সময়সাপেক্ষ এবং অত্যন্ত ব্যয়বহুল। সেই সঙ্গে চিকিৎসকরা জানিয়েছেন তাকে আরও দীর্ঘ সময় আইসিইউতে রাখতে হবে।

ওয়ালিদের পারিবারের সাথে যোগাযোগ করা হলে জানা যায়, ওয়ালিদের উন্নত চিকিৎসার আশায় তারা তাকে নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি করিয়েছেন চিকিৎসার খরচ ব্যয়বহুল হওয়ায় তাদের এখন হিমশিম খেতে হচ্ছে ওয়ালিদের চিকিৎসার পিছনে এখন পর্যন্ত প্রায় ১০ লাখ টাকা খরচ করে ফেলেছে তার পরিবার।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ড.শাহ মোঃ নিসতার জাহান কবির এর কাছে ওয়ালিদের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন আমি তার বন্ধুদের কাছে শুনেছি তার অবস্থা কিছুটা উন্নতির দিকে আছে। বিভাগ থেকে আর্থিক কোন সহযোগিতা করা হয়েছে কি না জানিতে চাইলে তিনি জানান আমি তার বাবার সাথে কথা বলেছি তারা জানিয়েছেন আপাতত তারা চালাতে পারতেছেন যদি দরকার হয় আমাদের অবগত করবেন। তিনি আরো জানান যদি সাহায্যের একান্ত দরকার হয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সাহায্য করা হবে।

বন্ধু ওয়ালিদকে নিয়ে উম্মে রাহনুমা রাদিয়া বলেন, ওয়ালিদ খুবই নম্র ভদ্র একটি ছেলে। পড়ালেখায় ও ভীষণ মনযোগী। খুবই ফ্রেন্ডলি এবং হেল্পফুল।তাঁর এই অবস্থা শোনার পর থেকেই দোয়া করছি সে যেনো জলদি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসে।

তার উন্নত চিকিৎসায় সহযোগিতা করতে প্রতিনিয়ত সবার কাছেই সাহায্য চাচ্ছে তার সহপাঠী ও বন্ধুবান্ধব। তাই মানবিক দৃষ্টিকোন থেকে সবাইকে এগিয়ে আসার জন্য অনুরোধ করেছে তার বন্ধুবান্ধবসহ সবাই।

আর্থিক সাহায্য পাঠানোর মাধ্যম-

১.কারিনা দত্ত (বন্ধু)

বিকাশ- 01775481786

২.আয়শা আক্তার (বন্ধু)

নগদ-01872609109

৩. সানজিদা আক্তার (বন্ধু)

রকেট- 01515634647
৪. মোঃ কাউসার ইবনে নজরুল (মেজ ভাই)
ইসলামি ব্যাংক বাংলাদেশ লিঃ
গুলশান কর্পোরেট ব্রাঞ্চ
A/C: 2050 177 02 03866815

১. কাওসার ইবনে নজরুল (মেজ ভাই)
বিকাশ/রকেট – 01711-060752

২. ওয়াহিদ ইবনে নজরুল (বড় ভাই)
নগদ – 01717-466926