খুলনায় ওজোপাডিকো’র দেয়াল ধসে শিশুর মৃত্যু, আহত ২

0
79

আহছানুল আমীন জর্জ, খুলনা প্রতিনিধি : খুলনা ওজোপাডিকো’র দেয়াল ধসে তামিম নামের এক শিশু মারা গেছে ও দুই শিশু আহত হয়েছে। ১৩ মে শুক্রবার সকাল সাড়ে ১১ টার দিকে খুলনা মহানগরীর করিমনগর এলাকায় এ ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান দেয়াল ধসে তিন শিশু আহত হয়। এরা হলো, করিমনগর এলাকার মিঠুর ছেলে তামিম (৬), একই এলাকার মাসুদ রানার ছেলে ইয়ামিন (১০) ও রাব্বি। এদের মধ্যে তামিম ও ইয়ামিনের আঘাত গুরুতর হওয়ায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়। ১৩ মে শুক্রবার বিকাল সাড়ে ৩ টার দিকে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তামিম মারা যায়। প্রাথমিক চিকিৎসা দিয়ে রাব্বিকে ছেড়ে দেয় হাসপাতাল।

সোনাডাঙ্গা থানার অফিসার ইনচার্জ মমতাজুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানীর (ওজোপাডিকো) প্রধান কার্যালয় করিমনগর এলাকায় অবস্থিত। উক্ত অফিসের পেছনের দেওয়াল অনেক পুরাতন। এটি জরাজীর্ণ হয়ে গেছে। স্থানীয়রা কর্তৃপক্ষকে প্রাচীরটি সংস্কার করার জন্য বারবার অনুরোধ করেন। শুক্রবার সকালে ওই তিন শিশু অফিসের পিছনের একটি রাস্তায় খেলা করছিল। হঠাৎ প্রাচীরটি ভেঙ্গে তাদের গায়ের ওপরে পড়ে। এ সময় তামিম ও ইয়ামিন আঘাত প্রাপ্ত হয়। তামিমের আঘাত গুরুতর হওয়ায় তাকে প্রথমে খুমেক হাসপাতালে ও পরে গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

শিশু ইয়ামিনের বাবা মাসুদ রানা বলেন, ওজোপাডিকো কর্তৃপক্ষকে আমরা বারবার জানিয়েছি বিষয়টি কিন্তু তারা আমাদের কথায় কোন কর্ণপাত করেনি।

ওজোপডিকো সূত্রে জানা যায় , তামিমের মৃত্যুর ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রধান প্রকৌশলী মোস্তাফিজুর রহমানকে প্রধান করে ৫ সদস্যের ঐ কমিটিকে আগামী ১০ দিনের মধ্যে তদন্ত রিপোর্ট ওজোপাডিকো’র ব্যবস্থাপনা পরিচালকের নিকট দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।