দেশজুড়ে

মুন্সীগঞ্জে বিটিভির পরিচয় দানকারী দুই ভুয়া সাংবাদিক আটক


আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে শেখ নাদিম হোসেন নিলয় ও মো. জাকির হোসেন নামে বিটিভির পরিচয় দানকারী দুই ভুয়া সাংবাদিককে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (১২ই মে) আনুমানিক সকাল ১১টায় সময় গজারিয়া উপজেলার হোসেন্দী দাখিল মাদ্রাসা থেকে তাঁদের আটক করা হয়। উপজেলা প্রশাসন পরে তাঁদের থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

এ বিষয়ে মাদ্রাসার সুপার আব্দুস সালাম জানান, গত দুই দিন যাবৎ মাদ্রাসার উন্নয়নে বিটিভিতে একটি প্রোগ্রাম করবে জানিয়ে আমাকে ও মাদ্রাসার সভাপতিকে ফোন দিয়ে তাঁরা আজ মাদ্রাসায় আসে। তাঁদের আচরণ সন্দেহজনক মনে হওয়ায় তাদের আটক করে উপজেলা প্রশাসনকে খবর দেওয়া হয়। পরবর্তীতে জানা যায় তাঁরা গত দু’দিনে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিটিভিতে উন্নয়ন মূলক অনুষ্ঠান প্রচারের কথা বলে অর্থ আদায় করেছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃজিয়াউল ইসলাম চৌধুরী বলেন, আটকের পর তাঁদের বিরুদ্ধে অনৈতিক ভাবে অর্থ আদায় ও বিটিভির ভুয়া পরিচয় প্রদানের বিষয়টি নিশ্চিত হওয়ার প্রেক্ষিতে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

গজারিয়া থানার অফিসার ইনচার্জ মো. রইছ উদ্দীন জানান, আটককৃতদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

প্রাসঙ্গিক, প্রতরনার শিকার প্রতিষ্ঠান গুলো হলো, ভবেরচর ওয়াজির আলী উচ্চ বিদ্যালয় এর সহকারী প্রধান শিক্ষক আবুল হোসেন সরকারের কাছ থেকে-৭০০০টাকা, টেংগারচর রাজিয়া কাদের আদর্শ উচ্চ বিদ্যালয় এর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. নুরুদ্দিনের কাছ থেকে-৬০০০ টাকা, ভবেরচর বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো.মামুন ঢালীর কাছ থেকে -৫০০০টাকা, ভাটেরচর দে এ মান্নান পাইলট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. সাখাওয়াত হোসেন এর কাছ থেকে ২০০০/টাকা আদায় করে।

উল্লেখ্য, বিটিভির পরিচয় দানকারী ভুয়া সাংবাদিকরা হলেন, শেখ নাদিম হোসেন নিলয়(২৩) পিতা- আনোয়ার হোসেন গ্রামঃ হাজী গাঁও উপজেলাঃ সিরাজদিখান জেলাঃ মুন্সীগঞ্জ ও ক্যামেরা ম্যান মো. জাকির হোসেন পিতা মো. আলম গ্রামঃ গাজীপুর উপজেলা তিতাস জেলা কুমিল্লা।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button