কুষ্টিয়ার নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার

0
341

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার গড়াই নদীতে গোসল করতে নেমে তলিয়ে যাওয়া মাসুদ রানা (১০) নামে এক শিশুর মরদেহ দুই ঘণ্টার প্রচেষ্টায় উদ্ধার করেছে ফায়ার সার্ভিস কর্মীরা। মঙ্গলবার বিকেলে সদর উপজেলার হরিপুর গড়াই নদীতে এ ঘটনা ঘটে। মাসুদ রানা সদরের কবুরহাট এলাকার সৌদি প্রবাসী মুতালেব হোসেনের ছেলে।

স্থানীয় বাসিন্দারা জানান, মঙ্গলবার ১০মে দুপুরে হরিপুর এলাকার নানা বাড়িতে বেড়াতে এসে গড়াই নদীতে গোসল করতে নামে মাসুদ রানা। গোসল করতে নেমে গড়াই নদীর খনন করা অংশে গভীর পানিতে তলিয়ে নিখোঁজ হয়।

পরে আশেপাশের লোকজন ছুটে আসে। অনেক খোঁজাখুজি করে না পেয়ে তাঁরা কুষ্টিয়া ফায়ার সার্ভিসে খবর দেয়। ঘটনাস্থলে এসে শিশুটিকে উদ্ধার অভিযান চালায় তারা। উদ্ধারের কার্যক্রমে ব্যর্থ হওয়ায় খুলনা ডুবুরে দলকে খবর দিলে তারা বিকেলে পুনরায় উদ্ধার কাজ শুরু করলে দুই ঘন্টার প্রচেষ্টার পর নদী থেকে শিশু মাসুদ রানা মরদেহটি উদ্ধার করে।

কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আলম আলী জানান, ২ঘণ্টার প্রচেষ্টায় মাসুদ রানার মরদেহ উদ্ধার করতে ব্যর্থ হওয়ায় খুলনা থেকে ডুবুরি দলকে খবর দিলে তারা এসে ডুবুরি দল ও ফায়ার সার্ভিসের কর্মীরা যৌথ উদ্ধার অভিযান চালিয়ে মরদেহটি উদ্ধার করে। এখন মরদেহটি মডেল থানায় হস্তান্তর করা হবে।