বান্দরবানে আরো এক সপ্তাহ সয়াবিন তেলের পুরনো দাম থাকবে

0
95

রিমন পালিত, বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে আরো এক সপ্তাহ সয়াবিন তেলের পুরনো দাম থাকবে বলে জানিয়েছে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয় আইনশৃঙ্খলা কমিটির মিটিংয়ে বান্দরবান জেলা মুদির দোকান ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক বিমল কান্তি দাশ ।বান্দরবানে ২০০ জন মানুষকে প্রতিদিন ৪ লিটার সয়াবিন তেল দেওয়া যাবে বলে তিনি জানালেন । এই উপলক্ষে বান্দরবানে জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ১০ মে সকালে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজির সভাপতিত্বে জেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়।

জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভার শুরুতেই গতমাসের কার্যবিবরনী পড়ে শোনান অতিরিক্ত জেলা ম‍্যাজিস্ট্রেট সুরাইয়া আক্তার সুইটি।

এই সময় অনুষ্ঠানে আরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্নেল আবুল হাসনাত মোঃ শাহরিয়ার ইকবাল বিজিবি সেক্টর কমান্ডার বান্দরবান, জেরিন আক্তার পুলিশ সুপার বান্দরবান,আলহাজ শফিকুর রহমান সহ-সভাপতি জেলা আওয়ামী লীগ ও আঞ্চলিক পরিষদের সদস্য, লক্ষী পদ দাস যুগ্মসাধারণ সম্পাদক জেলা আওয়ামী লীগ ও সদস‍্য বান্দরবান জেলা পরিষদ,

অনুষ্ঠানে বান্দরবান মুদির বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক বিমল কান্তি দাস জানান কিছুদিন ধরে কিছু মানুষ সয়াবিন তেলের মূল্যবৃদ্ধি সম্পর্কে কিছু কথা ছড়াচ্ছে যা অন্যান্য জেলায় হয়তো কিছুটা মিল থাকলেও বান্দরবান জেলা সম্পূর্ণ ব্যতিক্রম। যদি কারো বিশেষ প্রয়োজন হয় তার দোকানে এসে যোগাযোগ করার জন্য তিনি বলেছেন। তার এই মহৎ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে বান্দরবান জেলা প্রশাসকসহ উপস্থিত সকল লোকজন। তিনি আরো জানিয়েছেন এক সপ্তাহ পরে তারা নতুন যে সয়াবিন তেল আমদানি করবে তার মূল্য তালিকা সকল ব্যবসায়ীরা মিলে একটা সিদ্ধান্ত নিয়ে তারপর তা প্রকাশ করা হবে বিজ্ঞপ্তির মাধ্যমে কিন্তু বর্তমানে পুরাতন মূল্য চালু থাকবে ।

জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় মাদকদ্রব্য, চোরাচালান প্রতিরোধ, চোরাচালান মামলা মনিটরিং, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ,নারী ও শিশু পাচার প্রতিরোধ, জেলা সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ,আদালত সহায়তা কমিটি ও সয়াবিন তেলের সংকট এর সমসাময়িক বিষয় নিয়ে আলোচনাও পর্যালোচনা এবং গৃহীত ব্যবস্থা সম্পর্কে উপস্থাপন করা হয়।