দেশজুড়ে

বাগমারায় ১শ ড্রাম সয়াবিন তেল সহ ১জন আটক


বাগমারা প্রতিনিধিঃ রাজশাহীর বাগমারায় আইন শৃংখলা বাহিনীর অভিযানে ২০ হাজার ৪০০ লিটার ভোজ্যতেল জব্দ করা হয়েছে। অতিরিক্ত তেল মজুদের ঘটনায় আটক ১ জন আটক করেছে পুলিশ। এ সময় ওই গোডাউন সিলগালা করা হয়েছে।

সোমবার ৯ এপ্রিল, রাতে গোপন সংবাদের ভিত্তিতে বাগমারা থানা পুলিশের সহযোগিতায় রাজশাহী জেলা পুলিশ উপজেলার তাহেরপুর বাজারে অভিযান চালায়। অভিযানে সরকারি গোডাউনে গোপনে ৯৫ ড্রাম সয়াবিন ও ৫ সরিষার তেল মজুদ করে সপন সাজি নামে এক ব্যবসায়ী। অতিরিক্ত মুনাফার আসায় গোপনে অতিরিক্ত ভোজ্যতেল অবৈধ ভাবে মজুদ করে। সরকারি গোডাউনে ভোজ্যতেল মজুদের দায়ে ব্যবসায়ীকে আটক করে পুলিশ।

দেশব্যাপি কিছু অসাধু ব্যবসায়ী ভোজ্যতেল মজুদ করে কৃত্রিম সংকট তৈরি করেছে। তেল মজুদের কারনে বাজারে তেলের ঘাড়তি দেখা দিয়েছে। তেলের দাম বৃদ্ধি পেলে মজুদকৃত তেল বের করে বিক্রির সিদ্ধান্ত নিয়েছিল ব্যবসায়ীরা। সরকারের নির্দেশনায় বাজার তদারকি শুরু করে প্রশাসন সহ আইন শৃংখলা বাহিনী। প্রশাসনের অভিযানে একের পর এক অবৈধ গোডাউনের সন্ধান পাওয়া যাচ্ছে। যেগুতে বিপুল পরিমান তেল মজুদ রাখা হয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন সার্কেল এসপি ইফতেখায়ের আলম, অলক বিশ্বাস, সনাতন চক্রবর্তী, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহম্মেদ।

অভিযান কালে এসপি সনাতন চক্রবর্তী বলেন, ১০০ ড্রামে প্রায় ২০ হাজার ৪০০ লিটার তেল জব্দ করা হয়েছে। সেই সাথে মালিক সপন সাজিকে আকটসহ তেলের গোডাউন সিলগালা করা হয়েছে আদালতের নির্দেশনা মোতাবেক আগামীতে ব্যবস্থা নেওয়া হবে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button