দেশজুড়ে

ধামরাইয়ে দুবৃত্তদের আগুনে পুড়ে ভস্মীভূত শিব-পার্বতী মন্দির ও দেববিগ্রহ


রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকা জেলার ধামরাই উপজেলার কুল্লা ইউনিয়নের বাড়িগাঁও গ্রামের বটতলার শিব-পার্বতী মন্দির ও দেববিগ্রহ আগুন দিয়ে ভস্মীভূত করে দিয়েছে দুবৃত্তরা।
ইতিপূর্বেও এ’মন্দিরে হামলা হয়েছে বলে এলাকাবাসী জানান।

বাড়িগাঁও এলাকার সনাতনধর্মাবলম্বী হিন্দু সম্প্রদায়ের লোকজন চরম আতন্কে ও নিরাপত্তাহীনতায় মধ্যে আছেন। এ’ ঘটনায় ধামরাই থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানান- মন্দির কতৃপক্ষ হৃদয় সন্ন্যাসী।

পবিত্র ঈদুল ফিতর ফিতরের আগেরদিন সোমবার ধামরাই উপজেলার কুল্লা ইউনিয়নের বাড়িগাঁও গ্রামের বটতলার অবস্হিত শ্রীশ্রী শিব -পার্বতী মন্দিরে রাতের আধাঁরে দুবৃত্তরা আগুন দিয়ে ভস্মীভূত করে দিয়েছে মন্দিরের স্হাপনা ও শিব-পার্বতীর দেব দিগ্রহ সেই সাথে বটগাছও।

রাতে স্হানীয়রা আগুন দেখে মন্দির আঙ্গিনায় ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেও আগুনের লেলিহান শিখা থেকে রক্ষা করতে পারেননি মন্দির ও দেববিগ্রহ। জলন্ত আগুনের লেলিহান শিখায় পুড়ে ভস্মীভূত হয়েছে মন্দিরের স্হাপনা,দেববিগ্রহ ও বটগাছটিও। এ’ঘটনায় পাশ্ববর্তী এলাকার মানুষ আতঙ্কিত হয়ে পড়েছিল।

মন্দির কর্তৃপক্ষ হৃদয় সন্ন্যাসী ও নিখিল বলেন – মন্দিরে আগুন শুনে আমরা ছুটে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেও আগুনের লেলিহান শিখা থেকে মন্দির ও দেববিগ্রহ রক্ষা করতে পারলাম না।মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখায় মন্দিরের স্হাপনা ও শিব-পার্বতী বিগ্রহ ভস্মীভূত হয়ে গেল চোখের সামনে।

হৃদয় সন্ন্যাসী বলেন এ’ঘটনায় ধামরাই থানায় একটি অভিযোগ দায়ের করেছি।ধামরাই থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এ’বিষয়ে ধামরাই থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) শ্রী নির্মল কুমার দাস বলেন দুবৃত্তদের ধরার সর্বাত্মক প্রচেষ্টা চলছে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button