জাফলংয়ে পর্যটকদের মারধর, গ্রেপ্তার পাঁচজন জেলহাজতে

0
97

সিলেটের জাফলংয়ে পর্যটকদের ওপর হামলার মামলায় গ্রেপ্তার পাঁচজনকে আদালতের নির্দেশে জেলহাজতে পাঠানো হয়েছে। আজ শুক্রবার বিকেলে তাদেরকে আদালতে তোলা হয়। গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গতকাল বৃহস্পতিবার দুই দফা অভিযানে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

ওসি কে এম নজরুল ইসলাম জানান, তাদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন এবং মারধরের ঘটনায় জামিন অযোগ্য ধারায় মামলা হয়েছে। আজ দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে তাদেরকে জেলহাজতে পাঠানো হয়েছে।

এদিকে সিলেট জেলা প্রশাসক মো. মজিবর রহমান জানিয়েছেন, ঈদ উপলক্ষে আজ শুক্রবার থেকে আগামী সাতদিন পর্যটকদের কাছ থেকে কোনো ধরনের টিকেট বাবদ টাকা আদায় করা হবে না। জাফলং সবার জন্য উন্মুক্ত ঘোষণা করা হয়েছে। সাতদিন পর এ বিষয়ে জেলা প্রশাসনের উদ্যোগে সংশ্লিষ্টদের নিয়ে বৈঠক হবে। ওই বৈঠকে আলোচনা সাপেক্ষে টিকেট বাবদ টাকা আদায়ের বিষয়সহ আলোচনা ও সিদ্ধান্ত নেওয়া হবে।

ঈদ উপলক্ষে বৃহস্পতিবার সিলেটের জাফলংয়ে বেড়াতে আসা লাখো পর্যটকের মধ্যে ছিল ঢাকার একটি পরিবার। ৮ নারী ও শিশুসহ তারা ১২ জন ছিলেন। বৃহস্পতিবার বেলা ২টার দিকে কাউন্টারে এক শিশুর টিকেট কেনাকে কেন্দ্র করে তাদের সঙ্গে কাউন্টারের স্বেচ্ছাসেবকদের বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে কাউন্টারে থাকা উপজেলা প্রশাসনের কয়েকজন স্বেচ্ছাসেবক লাঠি, কাঠের টুকরো ও লোহার পাইপ দিয়ে পর্যটকদের বেধড়ক মারধর শুরু করেন। তখন পাশে থাকা এক তরুণী ও কোলে শিশুবাচ্চা নিয়ে এক নারী হামলা থামানোর চেষ্টা করলে তারাও হামলার শিকার হন। এ সময় নারীদের শ্লীলতাহানির‌ ঘটনা ঘটে। এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনা হয়।