দেশজুড়ে

ভর্তি ফি কমাতে বলায় শিক্ষার্থীদের টিসি দেয়ার হুমকি

  • 6
    Shares

করোনা দুর্যোগের এ সময়ে ভর্তি ফি কমাতে বলায় শিক্ষার্থীদের স্কুলছাড়া করার হুমকি দিয়েছে রাজধানীর এক ইংলিশ মিডিয়াম স্কুল। অভিভাবকদের বিবেকহীন আখ্যাও দেয় স্কুল কর্তৃপক্ষ। এ ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছেন অভিভাবকরা।

প্লে গ্রুপ থেকে কেজি ওয়ানে ভর্তি হতে গুনতে হবে ৩০ হাজার টাকা। উপরের ক্লাসগুলোতে এ পরিমাণ আরও বেশি। সঙ্গে যোগ হবে মাসিক বেতন, যা ক্লাসভেদে গড়ে ১৫ হাজারের বেশি। করোনা মহামারিতে যখনই সবারই আয় কমেছে তখন অভিভাবকরা এ ফি কমানোর দাবি জানান। তাতেই নেমে আসে শাস্তির খড়গ।

একজন অভিভাবক বলেন, করোনার সময় যখন স্কুল বন্ধ, আমরাও শতভাগ সার্ভিস পাচ্ছি না, সেক্ষেত্রে আমরা আশা করি, ৫০ শতাংশ ছাড় পেতে পারি। কিন্তু স্কুল কর্তৃপক্ষ তা করতে পারবে না।অভিভাবকদের অনলাইন গ্রুপে তাদের সুবিধাভোগী ও বিবেকহীন অ্যাখ্যা দিয়ে সন্তানদের স্কুলছাড়া করার হুমকি দেয়া হয়।আরেকজন অভিভাবক বলেন আমার স্ত্রী ও আমাকেও ফোন দেয়া হয়েছে বেনামি ফোন নাম্বার থেকে। তারা ফোন দিয়ে বলছে, ভর্তি করান না হলে টিসি নিয়ে চলে যান।

স্কুল কর্তৃপক্ষের এমন আচরণের প্রতিবাদে শনিবার মানববন্ধন করেন অভিভাবকরা। যেখানে টিউশন ফি ৫০ শতাংশ কমানোর দাবি জানান তারা।আরো একজন বলেন, করোনার কারণে অনেকেরই আয়ের উৎস কম, তাই আমাদের ৫০ শতাংশ ছাড় দিলেও উপকার হয়।পাশাপাশি অভিভাবকদের হয়রানির করায় ক্ষমা চাওয়ারও আহ্বান জানানো হয়।


  • 6
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button