দেশজুড়ে

৩১ আগস্ট পর্যন্ত বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট স্থগিত

  • 24
    Shares

এস,এম,মনির হোসেন জীবন : আগামী ৩১ আগস্ট পর্যন্ত সিঙ্গাপুর ও মালয়েশিয়ার কুয়ালালামপুরে ফ্লাইট স্থগিত করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ। আজ শনিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওয়েবসাইটে নোটিশ সেকশনে এ তথ্য প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়েছে, দুবাই, আবুধাবি ও লন্ডন রুটের ফ্লাইট ছাড়া বাকি সব আন্তর্জাতিক ফ্লাইট ৩০ জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছে।

এদিকে, বিমান জানিয়েছে, পরবর্তী সময়ে কবে ফ্লাইট চালু হবে, তা যথাসময়ে জানিয়ে দেওয়া হবে।
তবে, ধারণা করা হচ্ছে , বৈশ্বিক মহামারী করোনাভাইরাস (কোভিড-১৯) প্রেক্ষাপট পরিস্থিতিতে যাত্রী সংকটের কারণে ফ্লাইট স্থগিত করা হয়েছে।

এদিকে, শুক্রবার বিমানের পক্ষ থেকে জানানো হয়েছে, চলতি বছরের অক্টোবরে ঢাকা থেকে কানাডায় ফ্লাইট পরিচালনা করবে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ। দেশটির টরেন্টো শহরে যাবে বিমানের এই ফ্লাইট।
অপর দিকে, আগামী ৬ ও ৭ জুলাই ২০২০ থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আন্তর্জাতিক দুবাই ও আবুধাবি দু’টি রুটে সিডিউল ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে । ঢাকা- দুবাই রুটে ৬ জুলাই ২০২০ হতে ফ্লাইট পরিচালিত হবে। সপ্তাহে চারদিন যথাক্রমে সোম, মঙ্গল, বৃহস্পতি ও শনিবার নিয়মিত দুবাই গন্তব্যে বিমানের ফ্লাইট চলবে।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়, ঢাকা আবুধাবি রুটে ৭ জুলাই ২০২০ হতে ফ্লাইট পরিচালিত হবে। সপ্তাহে চারদিন যথাক্রমে মঙ্গল, বুধ, শুক্র ও রবিবার নিয়মিত আবুধাবি গন্তব্যে বিমানের ফ্লাইট চলবে। আবুধাবি ভ্রমণের ক্ষেত্রে যাত্রীদের অবশ্যই টিকিট বুকিংয়ের আগে ইউএই কর্তৃপক্ষের ওয়েবসাইট থেকে অনলাইনে রি-এন্ট্রি অনুমোদন নিতে হবে।
আজ শনিবার বিমানের ওয়েবসাইটে উল্লেখ করা হয়, করোনা ভাইরাসকালে লন্ডন, দুবাই ও আবুধাবি এ তিন আন্তর্জাতিক রুটে চলবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

এতে বলা হয়, লন্ডন, দুবাই ও আবুধাবি ছাড়া সব আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। এর মধ্যে ম্যানচেস্টার রুটে ১৫ জুলাই, সিঙ্গাপুর ও কুয়ালালামপুরে ৩১ আগস্ট ও বাকি সব আন্তর্জাতিক রুটে ৩০ জুলাই পর্যন্ত বিমানের সব ফ্লাইট স্থগিত থাকবে। এর মধ্যে গত ২১ জুন থেকে লন্ডনে সপ্তাহে একটি ফ্লাইট চলাচল শুরু করেছে বিমান।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!


  • 24
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button