দেশজুড়ে

সিরাজদিখানে সামাজিক দূরত্বের নির্দেশনা না মেনে খাদ্য সামগ্রী বিতরণ


জাহাঙ্গীর আলম চমক, সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ করোনাভাইরাস (কভিড-১৯) সংক্রমণের প্রেক্ষিতে দেশে প্রায় অঘোষিত লকডাউন চলছে। এতে বিপাকে পড়েছেন নিম্নআয়ের মানুষ ও দিনমজুরেরা। সঙ্কটে পড়া এসব মানুষদের পাশে দাঁড়িয়েছে সরকারসহ বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থা। ব্যক্তি উদ্যোগেও সহায়তা করা হচ্ছে মানুষকে। তবে এসব ত্রাণসামগ্রী বিতরণের সময় অনেকক্ষেত্রে সামাজিক দূরত্বের নির্দেশনা মানা হচ্ছে না। লোকজন জড়ো হয়ে ত্রাণ বিতরণ করা হচ্ছে। এর ফলে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়ছে।

মঙ্গলবার সিরাজদিখান উপজেলার কেয়াইর ইউনিয়নের চলতিপাড়া গ্রামে মুন্সীগঞ্জ-০১ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব মাহী বি চৌধুরীর পক্ষ থেকে করোনা ভাইরাসের প্রভাবে অসহায় ও কর্মহীন ২৫০ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন উপজেলা বিকল্প ধারার সাধারণ সম্পাদক বজলুর রহমান বেপারী। ত্রাণ বিতরণের একাধিক ছবিতে দেখা যায়, গাদাগাদি হয়ে দাঁড়িয়ে ত্রাণ বিতরণ করা হচ্ছে। মানা হয়নি সামাজিক দূরত্বের নির্দেশনা।

যদিও সংক্রামক হওয়ায় করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সামাজিক দূরত্ব বজায় রাখাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বলছেন স্বাস্থ্য কর্মকর্তারা। সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা দেওয়া হয়েছে। সামাজিক রাজনৈতিক ও ধর্মীয় সমাগম সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু ত্রাণ বিতরণ করতে গিয়ে এই সামাজিক দূরত্বের নির্দেশনা মানছেন না কেউ।

এ সময় উপস্থিত ছিলেন বিকল্প যুবধারার কেন্দ্রীয় সভাপতি ও এমপি মহোদয়ের এপিএস উপাধ্যক্ষ মোঃ আসাদুজ্জামান বাচ্চু, উপজেলা বিকল্প ধারার সভাপতি ও রশুনিয়া ইউপি’র সাবেক চেয়ারম্যান এটিএম রূহুল আমীন, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান চন্দন, উপজেলা যুবধারার সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন শাওন, কেয়াইন ইউনিয়ন বিকল্প ধারার সভাপতি মোঃ আশরাফ, উপজেলা যুবধারার যুগ্ম-সম্পাদক আরিফ হোসেন বেপারী প্রমূখ।

এ ব্যাপারে কথা বলতে সিরাজিদখান উপজেলা বিকল্প ধারার সাধারণ সম্পাদক বজলুর রহমান বেপারীর মোবাইল ফোনে একাধিকবার কল দিয়েও তাকে পাওয়া যায় নি।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button