জাতীয়

করোনা বিজয়ী এ পর্যন্ত ৭ হাজার ৩২৭ জন পুলিশ সদস্য সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন

  • 26
    Shares

বৈশ্বিক মহামারি করোনায়ভাইরাস (কোভিড-১৯) সরকারি নির্দেশে লকডাউন, সামাজিক দূরত্ব ও জনগণের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে করোনায় মোট আক্রান্তের মধ্যে ৭ হাজার ৩২৭ জন পুলিশ সদস্য এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এলক্ষে সুস্থ হওয়া পুলিশ সদস্যদের অনেকেই জনগণের সেবায় নিজেকে নিযুক্ত করতে আবারও কাজে যোগ দিয়েছেন।

আজ শুক্রবার পর্যন্ত পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৩০২ জনে।গত ২৪ ঘণ্টায় আরও ২১০ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।বৃহস্পতিবার পর্যন্ত পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১১ হাজার ৯২।

আজ শুক্রবার পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা গনমাধ্যমকে বলেন, এ পর্যন্ত বাংলাদেশ পুলিশের ৪৪ জন গর্বিত সদস্য চলমান করোনাযুদ্ধে দেশের জন্য সর্বোচ্চ স্বীকার ত্যাগ করে জীবন উৎসর্গ করেছেন।

সহকর্মী হারানোর শোককে শক্তিতে পরিণত করে দেশ সেবার দৃপ্ত শপথ বুকে ধারণ করে কাজ করে যাচ্ছে পুলিশ।

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, বৈশ্বিক মহামারি করোনায় সরকারি নির্দেশে লকডাউন, সামাজিক দূরত্ব ও জনগণের সুরক্ষা নিশ্চিতের পাশাপাশি চিরাচরিত আইনশৃঙ্খলা রক্ষার কাজও করতে হচ্ছে পুলিশকে। যে কারণে দ্রুতই সংক্রমিত হয়েছেন পুলিশ সদস্যরা।

এদিকে, পুলিশ সদর দফতর ও বিভিন্ন ইউনিটের দেয়া তথ্য অনুযায়ী, মোট আক্রান্তের মধ্যে ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) কর্মরতদের মধ্যে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩১৮ সদস্য। যা গতকাল ছিল ২ হাজার ৩১১ জন। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় ডিএমপির আরও ৭ সদস্য আক্রান্ত হয়েছেন।

পুলিশ সদর দফতর থেকে আজ গনমাধ্যমকে জানানো হয়, আক্রান্তদের সংস্পর্শে আসায় ১২ হাজার ২৬ সদস্যকে কোয়ারেন্টাইনে এবং ৪ হাজার ৬৭৩ জনকে আইসোলেশনে রাখা হয়েছে।পুলিশের তত্ত্বাবধানে পরিচালিত হাসপাতালগুলোর উন্নত ও মানসম্মত চিকিৎসা ও সেবায় সুস্থতার হার দ্রুততার সঙ্গে বাড়ছে।


  • 26
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button