টিম হোটেলে আইসোলেশনে কারান

0
84

করোনা মহামারীতে প্রতিদিনই বাড়ছে দেশটিতে আক্রান্ত আর মৃতের সংখ্যা। তাতেও মাঠে ক্রিকেট ফেরানোর উদ্যোগে বাহবা পেয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। তবে সমালোচনাও কম শুনতে হয়নি। চলতি মাসের ৮ তারিখ থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু হবে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। তার আগে ৩০ সদস্যের প্রাথমিক দল নিয়ে অনুশীলন স্বাগতিকদের।

এই ৩০ জন নিয়ে চলছে অনুশীলন ম্যাচ। তবে গত বুধবার রাতে হঠাৎই অসুস্থ হয়ে পড়েন ২২ বছর বয়সী এই পেসার। ওই রাতে তার ডায়রিয়ার সঙ্গে দেখা দেয় শরীরে দুর্বলতা। এরপর তার কোভিড টেস্টের জন্য নমুনা সংগ্রহ করা হয়। তাই তাকে সাউদাম্পটনে হোটেলে আলাদা কক্ষে রাখা হয়েছে। যে কারণে খেলতে পারছেন না অনুশীলন ম্যাচে। অনুশীলন ম্যাচ না খেলতে পারলেও কোভিড টেস্টে নেগেটিভ আসার পর যোগ দিতে পারবেন অনুশীলনে।

এনিয়ে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড জানিয়েছে, অনুশীলন ম্যাচে আর খেলা হচ্ছে না স্যাম কারানের। সে আপাতত আইসোলেশনে রয়েছে। তাকে পর্যবেক্ষণের জন্য নিয়মিত পরীক্ষা করছে চিকিৎসক দল। আশা করি সে দ্রুত সুস্থ হয়ে উঠবে এবং অনুশীলনে যোগ দেবে। এই সিরিজকে ঘিরে খেলোয়াড়, টিম ম্যানেজমেন্ট, ভেন্যুর সাপোর্ট স্টাফসহ সাতশ’র বেশিজনকে করোনা টেস্ট দিতে হয়েছে এবং সবার ফলাফল নেগেটিভ আসে।

করোনাকালীন সময়ের এই সিরিজ হবে সম্পূর্ণ জীবাণুমুক্ত পরিবেশে। ইংলিশদের বিপক্ষে উইন্ডিজ পরবর্তী সিরিজ খেলতে এরইমধ্যে যুক্তরাজ্যে অবস্থান করছে পাকিস্তান দল। তারাও রয়েছে কোয়ারেন্টিনে।