দেশজুড়ে

চারঘাট সীমান্ত থেকে তিন রাখালকে ধরে নিয়ে গেছে; বিএসএফ

  • 153
    Shares

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহী জেলার চারঘাট সীমান্ত থেকে তিন বাংলাদেশী রাখালকে ধরে নিয়ে গেছে
বিএসএফ।

বৃহস্পতিবার ভারতের অভ্যন্তরে হায়দারের বাগান (পদ্মার চরে) নামক স্থানে বাংলাদেশী ৩ জন রাখাল ভারতের অভ্যান্তরে ঘাস কাটার জন্য প্রবেশ করলে ১১৭/কাগমারী বিএসএফ ক্যাম্পের টহলদল স্পিট বোট যোগে এসে তাদের আটক করে বিএসএফ ক্যাম্পে নিয়ে যায়।

আটকৃতরা হলেন চারঘাট চকমোক্তারপুর গ্রামের আজাহার আলীর ছেলে রুবেল (৪০), একই গ্রামের মৃত হারেজের ছেলে মিঠুন (২৮) ও সরকারপাড়া গ্রামের সুমন কুমার (২৫)। এদিকে বিএসএফ টহলদল আটকৃত স্থান ত্যাগ করার পর ক্ষুদ্ধ বাংরাদেশী কয়েকজন রাখাল ভারতীয় দুইজন নাগরিককে বাংলাদেশী সীমানায় কাজ করা অবস্থায় ধরে নিয়ে আসে। খবর পেয়ে ইউসুফপুর বিজিবি টহলদল ঘটনাস্থলে গিয়ে ভারতের নাগরিকদের নিজ হেফাজতে নেয়।

আটককৃত ভারতীয় কৃষকগন হলেন মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার লালপুর গ্রামের রসুল শেখের ছেলে শহিদুল শেখ এবং একই গ্রামের মোয়াজ্জেমের ছেলে নয়ন শেখ। সীমান্তে উত্তেজনা বিরাজ করলে ইউসুফপুর বিওপির পক্ষ থেকে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়। এপ্রসঙ্গে ইউসুফপুর বিওপি কোম্পানী কমান্ডার আবু তালেব এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শুক্রবার সকালে পতাকা বৈঠকের মাধ্যমে স্ব স্ব দেশের আটককৃতদের নাগরিকত্ব প্রমানস্বরুপ হস্তান্তর করা হয়।


  • 153
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button