রাজারহাটে পিতাকে হত্যার দায়ে পুত্র গ্রেফতার

0
101

সরকার অরুণ যদু,রাজারহাট প্রতিনিধি: রাজারহাটে ছুরিকাঘাতে নিজ জন্মদাতা পিতাকে হত্যাকারী ঘাতক পুত্র আব্দুল জলিলকে গ্রেফতার হয়েছে। হত্যাকান্ডে ব্যবহৃত ছুরিও উদ্ধার করা করেছে পুলিশ।

জানা যায়,উপজেলার ঘড়িয়ালডাঁঙ্গা ইউনিয়নের খিতাবখাঁ সেলিম বাজারে রবিবার প্রথম রমজানে ইফতার শেষে নিজ ঘরে অবস্থান করছিলেন পয়ার উদ্দিন (৭০)। আকস্মিক ওই ঘরের ভিতরে প্রবেশ করে পয়ার উদ্দিনের পেটে ছুরিকাঘাত করে তারই নিজ পুত্র আব্দুল জলিল (৩৩)। ছুরিকাঘাতে পেট থেকে ভুরি বেড়িয়ে আসে পয়ার উদ্দিনের।

এসময় স্বামীকে বাঁচানোর চেষ্টা করায় ছেলে জলিলের ছুরির কোপে তার মা জেলেখা বেগমও (৫৫) আহত হয়। চিৎকার শুনে প্রতিবেশিরা দৌড়ে আসলে পালিয়ে ঘাতক আব্দুল জলিল। পরে রবিবার রাতেই পয়ার উদ্দিনকে রংপুর সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দুপুরে মৃত্যু হয় পয়ার উদ্দিনের।

এদিকে রংপুরে পয়ার উদ্দিনের লাশ ময়না তদন্ত শেষে সোমবার দিবাগত রাতে তার পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। ওই রাতেই পুলিশ অভিযান চালিয়ে একই গ্রামের নজরুলের বাড়ি থেকে পিতা হন্তারক আব্দুল জলিলকে গ্রেফতার করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী স্থানীয় ধান ক্ষেত থেকে হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি উদ্ধার করে পুলিশ। জলিল পরিকল্পিত ভাবে তার পিতাকে হত্যার উদ্দেশ্যেই ঢাকা থেকে ওই ছুরিটি এনেছিল বলে পুলিশি জিজ্ঞাসাবাদে জানিয়েছে।
অনুসন্ধানে জানা যায় ,ঘাতক আব্দুল জলিল দীর্ঘদিন ধরে বাবার কাছ থেকে নিজের নামে জমি লিখে দেয়ার দাবী করে আসছিল। এরই জের ধরে সে তার বাবাকে খুন করে।

নিহত পয়ার উদ্দিনের স্ত্রী জেলেরা বেগম বলেন,জলিল তিনটি বিয়ে করেছে একটা বৌও তার সংসার করে না। স্বভাবগত কারনে,সে বিভিন্ন সময়ে তার জমির ভাগ চেয়ে আসছে,সে নাকি ভাগের জমি বিক্রি করে বৌকে ফিরে আনবে। তার বাবা জীবিত থাকতে জমির ভাগ দিতে অস্বীকার করলে ক্ষিপ্ত হয়ে জলিল তার বাবার পেটে ছুরি ঢুকিয়ে দিয়েছে।

রাজারহাট থানার অফিসার ইনচার্জ মোঃ রাজু সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,পয়ার উদ্দিনের মৃত্যুর পূর্বে রবিবার রাতেই জোলেখা বেগম বাদী হয়ে রাজারহাট থানায় তার পুত্র আব্দুল জলিলের বিরুদ্ধে একটি মামলা করেছেন। এখন সেটি হত্যা মামলায় রুপান্তরিত হবে।