জাতীয়

অসুস্থতা নিয়েই বন্ধু রনোকে দেখতে ঢামেকে গেলেন ডা. জাফরুল্লাহ


নিজের শারীরিক অসুস্থতা নিয়েই গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতিমণ্ডলীর সদস্য ও বাম গণতান্ত্রিক জোটের বর্ষীয়ান নেতা মুক্তিযোদ্ধা হায়দার আকবর খান রনোকে দেখতে হাসপাতালে গেলেন। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নতুন বিল্ডিংয়ের আইসিও কার্ডিওলজি কেবিনে করোনাভাইরাসে আক্রান্ত এই বাম নেতাকে দেখতে যান ডা. জাফরুল্লাহ। প্রায় ৩০ মিনিট তাঁর শয্যা পাশে দাঁড়িয়ে চিকিৎসার খোঁজখবর নেন।

এ সময় ডা. জাফরুল্লাহ চৌধুরী তাঁর বন্ধু রনোর হাত ধরে বাকরুদ্ধ অবস্থায় দীর্ঘসময় দাঁড়িয়ে ছিলেন। করোনা জয় করা জাফরুল্লাহও অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর সেলের প্রধান জাহাঙ্গীর আলম মিন্টুর পাঠানো বিবৃতিতে এসব তথ্য জানানো হয়েছে।

সিপিবি নেতা হায়দার আকবর খান রনোর পাশে অবস্থান করে তাঁর উন্নত চিকিৎসার জন্য যেকোনো আর্থিক সহযোগিতা করতে প্রস্তুত বলেও জানান ডা. জাফরুল্লাহ। এ সময় তিনি বন্ধু রনোর দ্রুত সুস্থতা কামনা করে তাঁকে বলেন, ‘তুমি বাংলাদেশের জীবিত শেষ বিপ্লবী মার্কসবাদী নেতা। দেশের ক্রান্তিকালে আমাদের জনগণের মুক্তির আন্দোলনে তোমাকে বেঁচে থাকতে হবে।’

এ সময় উপস্থিত চিকিৎসকদের কাছে ডা. জাফরুল্লাহ চৌধুরী হায়দার আকবর খান রনোর স্বাস্থ্য ও চিকিৎসার সর্বশেষ খবর নেন। সঙ্গে ছিলেন জাহাঙ্গীর আলম মিন্টু, গণস্বাস্থ্য নগর হাসপাতালের আইসিইউ প্রধান অধ্যাপক ডা. নজীব মোহাম্মদ, রেডিওলজি প্রধান অধ্যাপক ডা. মতিন খান, অধ্যাপক ডা. শওকত আরমান প্রমুখ।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button